বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সংবাদমাধ্যম আরব নিউজের খবরে বলা হয়, ১ জানুয়ারি সকাল থেকেই তুষারে ঢেকে যায় তাবুক। আগের রাত থেকেই এ অঞ্চলে তাপমাত্রা বেশ কমে আসে। এর সঙ্গে যোগ হয় বৃষ্টিপাত।

তাবুকে তুষারপাত ঘিরে নানা ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। সেখানে লোকজনকে তুষারের সৌন্দর্য উপভোগ করতে দেখা যায়। ভিডিওতে উঠে এসেছে তুষারে মোড়া জাবাল আল-লাওজ পাহাড়ের চোখজুড়ানো সব মুহূর্ত।

তুষারপাত হলেই সৌদি আরবের বিভিন্ন অঞ্চল থেকে লোকজন জড়ো হন তাবুকে। তবে করোনা মহামারির কারণে এবার জনসমাগম কিছুটা কম। এরপরও দূরদূরান্ত থেকে ছুটে এসেছেন দর্শনার্থীরা। এমনকি তুষারের সৌন্দর্য ক্যামেরাবন্দী করতে কাতার থেকে তাবুকে হাজির হয়েছেন লোকজন।

জাবাল আল-লাওজ পাহাড় থেকে একটি ভিডিও টুইটারে শেয়ার করেছেন কাতারের এক নাগরিক। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ‘সৌদি আরবে তুষারপাতের এমন চমত্কার দৃশ্য দেখা যায়, তা কাতারে আমাদের কাছে বিশ্বাসই হয় না।’

আরেকজন টুইট করেছেন, ‘কী শ্বাসরুদ্ধকর দৃশ্য। এ অঞ্চলের উন্নয়ন প্রয়োজন। দেশের জন্য স্থানীয় কর্তৃপক্ষ তাবুকের আবহাওয়া ব্যবহার করতে পারে। এটি পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় গন্তব্য হতে পারে।’

সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানায়, গত বছরেই সৌদি আরবের উত্তরাঞ্চলের শহরগুলোতে তুষারপাতের দেখা মেলে। এর আগে ২০১৮ সালে দেশটিতে ব্যাপক তুষারপাত হয়।

এশিয়া থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন