বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কুনার সেন্ট্রাল হাসপাতালের এক চিকিৎসক বলেন, আহত ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৪ জন তালেবান সদস্য ও ৭ জন বেসামরিক মানুষ।

এএফপি খবরে বলা হয়, এ হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে এর আগে এ ধরনের হামলার দায় স্বীকার করেছিল আফগানিস্তানের পূর্বাঞ্চলে সক্রিয় থাকা ইসলামিক স্টেট-খোরাসান (আইএস-কে) গ্রুপ। ২০১৪ সাল থেকে আইস-কের বিরুদ্ধে লড়াই করছে তালেবান। গত সপ্তাহে কুন্দুজ প্রদেশে শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছিল আইএস-কে। ওই হামলায় কমপক্ষে ১০০ জন মারা যান।

এদিকে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, যুদ্ধবিধ্বস্ত ইরাক ও সিরিয়া থেকে সন্ত্রাসীরা ‘সক্রিয়ভাবে’ আফগানিস্তানে ঢুকছে। তিনি আরও বলেছেন, আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি সহজ নেই। স্থানীয় সময় গত বুধবার নিরাপত্তা বিভাগের প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন রাশিয়ার প্রেসিডেন্ট।

পুতিন সতর্ক করে বলেন, সন্ত্রাসীরা প্রতিবেশী দেশগুলোর পরিস্থিতি অস্থিতিশীল করে তুলতে পারে। এমনকি তারা সরাসরি হামলাও চালাতে পারে।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, আফগানিস্তানে রাজনৈতিক অস্থিতিশীলতার সুযোগ নিয়ে সন্ত্রাসীরা সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত প্রতিবেশী দেশগুলোয় শরণার্থী হিসেবে ঢুকতে পারে।

এশিয়া থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন