default-image

পাকিস্তানের পুরো সেনাবাহিনী নয়, কিছু ঊর্ধ্বতন কর্মকর্তার কার্যক্রম নিয়ে দেশটির রাজনৈতিক নেতাদের অসন্তোষ প্রকাশের জবাব দিয়েছেন সেনাবাহিনীর মুখপাত্র। গতকাল বৃহস্পতিবার সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, সশস্ত্র বাহিনী একটি সুসংগঠিত বাহিনী। এর নেতৃত্ব ও সদস্যদের আলাদা করে দেখার সুযোগ নেই। তারা ঐক্যবদ্ধ রয়েছেন, থাকবেন।

পাকিস্তানের সরকারের বিরুদ্ধে সম্প্রতি একটি সমাবেশ করে ১১টি বিরোধী দলের জোট পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলন (পিডিএম)। ওই সমাবেশে যুক্তরাজ্য থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। ওই সমাবেশে তিনি রাজনীতিতে হস্তক্ষেপের জন্য কিছু ঊর্ধ্বতন সেনা কমান্ডারকে তীব্র সমালোচনা করেন। একই সঙ্গে প্রতিষ্ঠান হিসেবে সেনাবাহিনীকে প্রশংসা করেন তিনি।
নওয়াজের ওই বক্তব্য নিয়ে গতকাল আয়োজিত মিডিয়া ব্রিফিংয়ে কথা বলেন

বিজ্ঞাপন

পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার। তিনি বলেন, ‘সশস্ত্র বাহিনী সব হুমকি মোকাবিলায় সদা জাগ্রত রয়েছে। শত্রুদের যেকোনো ধরনের হুমকি মোকাবিলায় বাহিনী প্রস্তুত।’ আইএসপিআরের প্রধান বলেছেন, ‘আঞ্চলিক নিরাপত্তা অবস্থার ওপর নজর রাখছে সশস্ত্র বাহিনী। অভ্যন্তরীণ ও বাহ্যিক সব হুমকির বিষয়ে সচেতন রয়েছে বাহিনী। সব ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা প্রস্তুত রয়েছি।’ তিনি আরও বলেন, জাতির সহায়তার সাহায্যে সব ধরনের ষড়যন্ত্র প্রতিহত করবে সশস্ত্র বাহিনী। প্রতিটি আগ্রাসনের সমুচিত জবাব দেবেন তাঁরা।

সশস্ত্র বাহিনী সব হুমকি মোকাবিলায় সদা জাগ্রত রয়েছে। শত্রুদের যেকোনো ধরনের হুমকি মোকাবিলায় বাহিনী প্রস্তুত
মেজর জেনারেল বাবর ইফতিখার, মহাপরিচালক, পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)


আইএসপিআর প্রধানের বক্তব্যের কয়েক ঘণ্টা আগে দেশের অভ্যন্তরীণ ও বাহ্যিক অবস্থা নিয়ে আলোচনার করতে প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে একান্ত বৈঠক করেন সেনাপ্রধান জেনারেল কামার বাজওয়া।

ওই বৈঠকের বিষয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের কার্যালয় থেকে গতকাল একটি বিবৃতি পাঠানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানে সহিংসতা মোকাবিলায় সম্প্রতি নেওয়া পদক্ষেপগুলোর বিষয়ে কথা হয়েছে তাঁদের। যেকোনো ধরনের কাপুরুষোচিত হামলার বিরুদ্ধে পুরো দেশকে ঐক্যবদ্ধ থাকার ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।
বিবৃতিতে প্রধানমন্ত্রী ইমরান খান দেশ রক্ষায় প্রাণ উৎসর্গ করা সেনাসদস্য, সীমান্তরক্ষী বাহিনী ও অন্য আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের ভূয়সী প্রশংসা করেন।

মন্তব্য পড়ুন 0