default-image

২ কোটি ২৮ লাখ মানুষকে টিকা দিয়েছে চীন। দেশটির স্বাস্থ্য কর্মকর্তা স্থানীয় সময় আজ বুধবার এ কথা জানিয়েছেন। চীনে আগামী মাসে নতুন বছর উদ্‌যাপন করা হবে। তার আগেই ব্যাপক টিকা প্রয়োগের পরিকল্পনা করেছে দেশটি।

রয়টার্সের খবরে জানা যায়, গত বছরের ডিসেম্বরের মাঝামাঝি থেকে চীন টিকাদান কর্মসূচি বিস্তৃত করার পরিকল্পনা করে। শীত ও বসন্তে নতুন প্রাদুর্ভাব ঠেকাতে ঝুঁকিপূর্ণ গোষ্ঠীকে টিকাদান কর্মসূচির আওতাভুক্ত করেছে দেশটির সরকার।

বিজ্ঞাপন

জাতীয় স্বাস্থ্য কমিশনের উপপরিচালক জেং ইজিন এক সংবাদ সম্মেলনে জানান, টিকাদান কর্মসূচি নিয়ম মেনে সহজভাবে পরিচালিত হচ্ছে।

দেশটির সরকারি গণমাধ্যম গ্লোবাল টাইমসের খবরে জানানো হয়, আগামী ফেব্রুয়ারি মাসে নতুন বছরের আগেই চীন পাঁচ কোটি মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা করেছে।

টিকাদান কর্মসূচিতে হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রের কর্মী, পরিবহন, খাদ্য সংস্থা, চাকরিজীবী ও বিদেশগামী শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। তবে বয়স্কদের আরও অপেক্ষা করতে হবে।

বেইজিংয়ের চাওইয়াং এলাকায় নাগরিকদের টিকাদান শুরু হয়েছে। ডংচেন এলাকার কর্তৃপক্ষ বলছে, ১৮ থেকে ৫৯ বছরের মানুষ টিকা নেওয়ার জন্য আবেদন করতে পারবেন।

চীন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন