default-image

চীনের প্রেসিডেন্ট সি চিনপিং কোভিড-১৯-এ আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়ার খবরে বলা হয়, প্রেসিডেন্ট সি চিন পিং ও তাঁর স্ত্রী পেং লিউয়ান করোনাভাইরাসে আক্রান্ত ট্রাম্প দম্পতির কাছে পাঠানো বার্তায় তাঁদের প্রতি সমবেদনা জানান ও দ্রুত তাঁদের আরোগ্য কামনা করেন।

এর আগে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিয়াং ও যুক্তরাষ্ট্রে চীনা রাষ্ট্রদূত চুই তিয়ানকাই টুইট করে ট্রাম্প দম্পতির আশু রোগমুক্তি কামনা করেন।

বিজ্ঞাপন

প্রেসিডেন্ট ট্রাম্প বৃহস্পতিবার রাতে টুইট করে জানান, তাঁর ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। গত শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় চিকিৎসার জন্য ট্রাম্পকে হাসপাতালে নেওয়া হয়। তিনি বর্তমানে ওয়ালটার রিড ন্যাশনাল মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন।

ট্রাম্পের পক্ষ থেকে সর্বশেষ তথ্য মিলেছে গত শনিবার রাতে। হাসপাতাল থেকে তিনি টুইটারে একটি ভিডিও বার্তা দেন। এতে তিনি বলেছেন, তিনি এখন ভালো অনুভব করতে শুরু করেছেন। শিগগিরই সুস্থ হয়ে ফিরবেন।

কিন্তু ট্রাম্পের বার্তার কিছুক্ষণ পরই তাঁর চিফ অব স্টাফের এক সাক্ষাৎকারে স্পষ্ট হয়, ট্রাম্পের শারীরিক অবস্থা গুরুতর নয় বলা হলেও আসলে তা সঠিক নয়। তিনি স্বীকার করেন, প্রেসিডেন্টের দেহে অক্সিজেনের মাত্রা শুক্রবার সকালে ‘দ্রুত পড়ে গিয়েছিল’। অথচ ট্রাম্পকে সম্পূরক অক্সিজেন নিতে হয়েছে, গণমাধ্যমে এমন খবর মিললেও তা নিশ্চিত করতে বারবার অস্বীকৃতি জানায় হোয়াইট হাউস।

করোনাভাইরাস সংক্রমণের শুরুর দিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এটিকে ‘চায়নিজ ভাইরাস’ বলে মন্তব্য করেন। পরে এ নিয়ে চীনের পক্ষ থেকে আপত্তি জানানো হয়।

বিজ্ঞাপন
মন্তব্য করুন