এদিকে রাশিয়াও হামলার তথ্য নিশ্চিত করেছে। বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, ইউক্রেনের সামরিক বাহিনীর স্থাপনায় দুটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এ ছাড়া দুটি আবাসিক ভবনে আঘাত হেনেছে দুটি ক্ষেপণাস্ত্র। একই সঙ্গে ওদেসায় ক্ষেপণাস্ত্র হামলায় দুটি ভবন ধ্বংস হয়েছে। শনিবার এসব হামলা চালানো হয়। এর আগে এত বড় হামলা চালানো হয়েছিল চলতি মাসের শুরুর দিকে।

রাশিয়ার হামলার খবর নিশ্চিত করেছে রুশ বার্তা সংস্থা তাস। তবে সেই খবরে আবাসিক ভবনে হামলার বিষয়ে কোনো কিছু উল্লেখ করা হয়নি। এই হামলার পর একটি টুইট বার্তায় রাশিয়ার নিন্দা করেছেন ইউক্রেনের পররাষ্ট্র দিমিত্র কুলেবা।

আর রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, সেখানে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। ওদেসায় যুক্তরাষ্ট্রের সরবরাহ করা অস্ত্র যেখানে রাখা হয়েছিল সেখানে হামলা চালানো হয়েছে। শনিবার ইউক্রেনে রুশ হামলায় ২০০ ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন। এ ছাড়া ৩০টি যান ধ্বংস হয়েছে এসব হামলায়।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। এই হামলা শুরুর পর রুশ সেনারা দেশটির রাজধানী কিয়েভের দিকে অগ্রসর হচ্ছিল। তবে ওই অঞ্চল থেকে সরে গিয়ে দনবাসে হামলা জোরদার করেছে রুশ সেনাবাহিনী।

ইউরোপ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন