কনজারভেটিভ পার্টির দুটি সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়, দলের নতুন নেতা নির্বাচনের আগপর্যন্ত বরিস ক্ষমতায় থাকছেন। ক্ষমতায় থাকাকালেই বিয়ের জমকালো পার্টি আয়োজন করতে চান তিনি।

এ বিষয়ে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দপ্তর ও বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্র বলেন, ‘প্রধানমন্ত্রীর দায়িত্ববোধ প্রবল। নতুন নেতার দায়িত্ব নেওয়ার আগপর্যন্ত তিনি দেশকে সেবা দিয়ে যাবেন। জনগণের প্রতি নিজের দায়িত্ব পালন করে যাবেন।’

১০ ডাউনিং স্ট্রিটের বাসবভন ছাড়াও যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীরা ঐতিহ্যগতভাবে চেকারস বাসভবন ব্যবহার করেন। ১৬ শতাব্দীর ভবনটি দেশটির রাজধানীর উত্তরে অবস্থিত।

চেকারসে বিদেশি নেতাদের আতিথ্য দেওয়া হয়। মাঝেমধ্যে এখানে পার্টির আয়োজন করা হয়।

করোনা মহামারির মধ্যে গত বছর ছোটখাটো আয়োজনের মধ্য দিয়ে অনেকটা গোপনীয়তার সঙ্গে মধ্য লন্ডনের ওয়েস্টমিনস্টার ক্যাথেড্রালে ক্যারিকে (৩৪) বিয়ে করেন বরিস।

চেকারসে বরিস–ক্যারি দম্পতির বিয়ের পার্টি ৩০ জুলাই আয়োজনের পরিকল্পনা রয়েছে। এই পার্টি বড় পরিসরে, জমকালোভাবে আয়োজন করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

দুটি সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়, বিয়ের পার্টি আয়োজনের পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে আগ্রহী বরিস। এই পার্টিতে পরিবারের সদস্য, বন্ধুসহ অনেককে আমন্ত্রণ জানানো হবে।

৬০০ হেক্টর জমি নিয়ে চেকারস আবাসন এলাকা গঠিত। চেকারস ভবনে ১০টি শোবার ঘর রয়েছে। রয়েছে চিত্রকর্মের বিপুল সংগ্রহ। গত শতকের বিশের দশক থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রীরা চেকারস ব্যবহার করে আসছেন।

ইউরোপ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন