default-image

জার্মানির ফ্রাঙ্কফুর্টের মেইন নদীর তলদেশে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের একটি বোমার বিস্ফোরণ হয়েছে। রোববার স্থানীয় সময় সকাল আটটায় এই বোমার বিস্ফোরণ হয়। অবশ্য এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কারণ আগেই নদীর আশপাশের এলাকার বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছিল।

জার্মান সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, মেইন নদীর তলদেশে হওয়া বিস্ফোরণে ক্ষণিকের জন্য সুউচ্চ ফোয়ারার সৃষ্টি হয়। বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যেরা স্থানীয় সময় সকাল আটটায় কাজ শুরু করেন। তার আগেই ফ্রাঙ্কফুর্ট শহরের মেইন নদীতীরবর্তী এলাকা থেকে প্রায় ছয় শ মানুষকে অন্যত্র সরিয় নেওয়া হয়। বিস্ফোরণের পর নদীর তলদেশে কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কিনা দেখতে পাঠানো হয় ডুবুরি দল।

জার্মান সংবাদ সংস্থা ডিপিএ–এর প্রতিবেদন অনুযায়ী, দ্বিতীয় বিশ্বযুদ্ধ সময়কালের এ বোমার অস্তিত্ব আবিষ্কৃত হয়েছিল গত মঙ্গলবার। ফ্রাঙ্কফুর্ট নগরীর দমকল বিভাগের ডুবুরি দলের নিয়মিত মহড়ার সময় আড়াই শ কেজি ওজনের বোমাটি পাওয়া যায়।

জার্মানিতে এর আগেও এমন বোমা ও গোলাবারুদ আবিষ্কৃত হয়েছে। গত বছর বার্লিনের কেন্দ্রে এ ধরনের একটি বোমা নিষ্ক্রিয় করেছিল জার্মান পুলিশ। সেই সময় নিরাপত্তার স্বার্থে আশপাশের এলাকা থেকে প্রায় ১০ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0