রাশিয়ায় যাত্রীবাহী উড়োজাহাজ নিখোঁজ

উড়োজাহাজ
প্রতীকী ছবি: রয়টার্স

রাশিয়ার দূর প্রাচ্য অঞ্চলে ২৯ জন আরোহী নিয়ে একটি উড়োজাহাজ নিখোঁজ হয়েছে। আজ মঙ্গলবার স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

স্থানীয় ট্রান্সপোর্ট প্রসিকিউটর অফিসের মুখপাত্র ভ্যালেন্টিনা গ্লাজোভা বলেন, যাত্রীবাহী এন-২৬ উড়োজাহাজটি কামচাটকা উপদ্বীপে নিখোঁজ হয়েছে। উড়োজাহাজটি কামচাটকার প্রধান শহর পেদ্রাপাভলোভস্ক-কামচাটস্কি থেকে উপদ্বীপের পালানা শহরে যাচ্ছিল। পথে উড়োজাহাজটি নিখোঁজ হয়। উড়োজাহাজটি নির্ধারিত সময়ে পালানায় অবতরণ করেনি।

ভ্যালেন্টিনা গ্লাজোভা জানান, উড়োজাহাজটিতে মোট ২৯ জন আরোহী ছিলেন। তাঁদের মধ্যে ২৩ জন যাত্রী। আর ৬ জন ক্রু।

ভ্যালেন্টিনা গ্লাজোভা বলেন, নিখোঁজ উড়োজাহাজটির ব্যাপারে তল্লাশি ও উদ্ধার তৎপরতা চলছে। এই মুহূর্তে তাঁরা যা জানেন, তা হলো উড়োজাহাজটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। উড়োজাহাজটি নির্ধারিত বিমানবন্দরে অবতরণ করেনি।

স্থানীয় একটি এভিয়েশন কোম্পানি উড়োজাহাজটি পরিচালনা করে আসছিল। উড়োজাহাজটিতে থাকা যাত্রীদের মধ্যে শিশুও আছে বলে রাশিয়ার সংবাদ সংস্থাগুলো বলছে।

উড়োজাহাজটির পরিণতি কী হয়েছে, সে সম্পর্কে বিভিন্ন তথ্য পাওয়া যাচ্ছে। একটি সূত্র সংবাদ সংস্থা তাসকে বলেছে, উড়োজাহাজটি সাগরে বিধ্বস্ত হয়ে থাকতে পারে। আরেকটি সূত্র সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্সকে বলেছে, পালানার আশপাশে অবস্থিত একটি খনির কাছে উড়োজাহাজটি পড়ে থাকতে পারে।