default-image

পশ্চিমবঙ্গ বিধানসভার শান্তিপূর্ণ নির্বাচনে ‘গুন্ডামি’ চালাতে অন্য রাজ্য থেকে বিজেপি ‘গুন্ডা’ আনছে বলে অভিযোগ তুলেছেন তৃণমূল নেত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শুক্রবার পশ্চিম মেদিনীপুরের ডেবরায় তৃণমূলের এক নির্বাচনী জনসভায় তিনি এ অভিযোগ করেন। মমতা বলেন, গুন্ডা আনার প্রথম ঘটনা ধরা পড়েছে গতকাল। পূর্ব মেদিনীপুরের কাঁথি বাসস্ট্যান্ডে উত্তর প্রদেশের ৩০ জন গুন্ডা বন্দুকসহ ধরা পড়েছে। এরা এই রাজ্যে নির্বাচনে গন্ডগোল করতে এসেছে।

মমতা আরও বলেছেন, এবার বহিরাগত গুন্ডাদের রুখতে হবে। ভোটকেন্দ্র রক্ষা করতে হবে।

কাল শনিবার শুরু হচ্ছে পশ্চিমবঙ্গের রাজ্য বিধানসভার নির্বাচন। আট দফায় অনুষ্ঠেয় এ নির্বাচনে কাল প্রথম পর্বে ভোট নেওয়া হবে জঙ্গলমহলের ৫ জেলার ৩০টি আসনে। ফলে এ নির্বাচন নিয়ে গোটা রাজ্য এখন উত্তপ্ত।

কালকের ৩০টি নির্বাচনী আসনের ভোট গ্রহণের সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিয়োগ করা হয়েছে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীকে। তবে ওই ৩০ আসন বাদে আজও পরবর্তী ১ এপ্রিলের দ্বিতীয় পর্যায়ের নির্বাচনের জন্য প্রচার চালিয়ে যাচ্ছে তৃণমূল, বিজেপিসহ রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দল।

বিজ্ঞাপন

জনসভা থেকে মমতা আরও বলেছেন, ‘বিজেপি বাংলা বলতে পারে না। সোনার বাংলাকে বলে সুনার বাংলা। এরা আবার সোনার বাংলা গড়বে? ওরা তো বাংলার সংস্কৃতিই জানে না। ওরা কীভাবে এই বাংলাকে সোনার বাংলায় রূপ দেবে?’

জনতার উদ্দেশে মমতা বলেন, ‘ওরা বেশি কিছু করলে ঠাস ঠাস করে থাপ্পড় দেবেন। আমি ভুল করলে আমাকে দুটো দেবেন। আর ওদের চারটে দেবেন।’

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন