বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিএসএফের মহাপরিদর্শক (ত্রিপুরা ফ্রন্টিয়ার) সুশান্ত কুমার নাথ বলেন, ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক সীমান্ত ৮৫৬ কিলোমিটার দীর্ঘ। ৮০ থেকে ৮৫ শতাংশে ইতিমধ্যে কাঁটাতারের বেড়া দেওয়া হয়েছে। তিনি সাংবাদিকদের বলেন, গত বছর ত্রিপুরার পূর্ব সেক্টরের বড় অংশে বেড়া দেওয়ার কাজ করা হয়েছে এবং ৩১ কিলোমিটার অংশে বেড়া সম্প্রসারণের কাজও অগ্রাধিকার ভিত্তিতে নেওয়া হয়েছে। রাজ্যের পশ্চিমাঞ্চলে এক সারিতেও বেড়া দেওয়ার কাজও চলছে। গত বছর সেখানে ১০ কিলোমিটার বেড়া দেওয়া হয়েছিল।

সুশান্ত কুমার নাথ বলেন, ‘কাঁটাতারের বেড়া দেওয়ার সঙ্গে সঙ্গে ফ্লাডলাইট দেওয়ার কাজও সমানতালে চলছে। আগামী বছরের মধ্যে ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের বেড়া ও ফ্লাডলাইট স্থাপনের কাজ শেষ করার ব্যাপারে আমরা আশাবাদী।’
ত্রিপুরায় বিদ্রোহীদের দমনে বিএসএফের সাফল্যের কথা উল্লেখ করে সুশান্ত কুমার বলেন, ২০১৭ সাল থেকে ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অব ত্রিপুরার (এনএলএফটি) ৩১ জন সদস্য বিএসএফের কাছে আত্মসমর্পণ করেন।

সুশান্ত কুমার বলেন, ‘নিষিদ্ধ এনএলএফটির আরও দুই সদস্য আজ আত্মসমর্পণ করবেন। এর মধ্যে একজন অস্ত্র চালানোর প্রশিক্ষণ পেয়েছেন।’
সুশান্ত কুমার আরও বলেন, গত বছর সীমান্ত থেকে ২১৮ জনকে গ্রেপ্তার ও ৩৫ কোটি ৬৪ লাখ রুপির বিভিন্ন নিষিদ্ধ পণ্য জব্দ করেছে বিএসএফ।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন