default-image

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বাংলার মানুষ এবারের আসন্ন বিধানসভা নির্বাচনে পরিবর্তনের জন্য মন স্থির করে ফেলেছে। শুধু শাসনক্ষমতার পরিবর্তন নয়, এবার হবে বাংলার সার্বিক পরিবর্তন, আসল পরিবর্তন। আর সেই পরিবর্তনের কান্ডারি হবেন মোদি। ফলে এই বাংলায় আসবে বিজেপির শাসন। বিজেপি এই বাংলায় ফিরিয়ে আনবে বাংলার অতীতের ঐতিহ্যকে। বাংলার কৃষ্টি, সংস্কৃতিকে।

আজ সোমবার বিকেলে পশ্চিমবঙ্গের হুগলি জেলার সাহাগঞ্জে ডানলপ কারখানার মাঠে আয়োজিত এক জনসভায় প্রধানমন্ত্রী মোদি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মোদি বলেন, এই বাংলায় বহু মনীষীর জন্ম হলেও উন্নয়ন হয়নি এত দিনকার সরকারের কারণে। তারা বাধা দিয়ে এসেছে। তারা বাংলার উন্নয়নের পরিবর্তে কাজ করেছে শুধু ভোটব্যাংক রক্ষার জন্য। এবার মানুষ তা ধরে ফেলেছে। তাই এবার বাংলার মানুষ ঐক্যবদ্ধ। এবার এই বাংলায় পরিবর্তন হবেই। মোদি এরপর বাংলায় স্লোগান দিয়ে ওঠেন ‘আর নয় অন্যায়, আমরা এবার আসল পরিবর্তন চাই।’

বিজেপি ক্ষমতায় এলে বাংলার মানুষকে ভিন্ন রাজ্যে যেতে হবে না উল্লেখ করে মোদি বলেন, এই বাংলায় কর্মসংস্থান হবে, শিল্পায়ন হবে, বন্ধ হবে মা, মাটি, মানুষের গড়া সিন্ডিকেটের চাঁদাবাজি, গণতন্ত্র ফিরে আসবে, মানুষের মুখে হাসি ফুটবে, আইনের শাসন ফিরে আসবে। ফিরে আসবে আবার এই বাংলার সংস্কৃতির অতীত ঐতিহ্য, ভালোবাসা, গণতন্ত্র সবকিছুই। কারণ এত দিন এই বাংলাকে পিছিয়ে দেওয়া হয়েছে। উন্নয়নের ছোঁয়া লাগাতে দেওয়া হয়নি। তোলাবাজির জাঁতাকলে আটকে আছে এখনো এই বাংলা। বিজেপি একুশে ক্ষমতায় এলে এই বাংলা থেকে বিদায় নেবে তোলাবাজি বা চাঁদাবাজি। বাংলা হবে চাঁদাবাজিমুক্ত এক বাংলা। আর তা গড়বে বিজেপি। বিজেপিই গড়বে এই বাংলাকে আসল সোনার বাংলা।

default-image

এখানের বিশাল জনসভায় ভাষণ দেওয়ার পর মোদি ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন দমদমের নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রোরেলের সম্প্রসারিত লাইন। একই সঙ্গে তিনি আরও তিনটি রেল প্রকল্পের উদ্বোধন করেন।

কলকাতার ঐতিহ্যবাহী মেট্রোরেলের যাত্রা শুরু হয়েছিল দমদম স্টেশন থেকে টালিগঞ্জ পর্যন্ত। সেই মেট্রোরেল ইতিমধ্যে সম্প্রসারিত হয়েছে দমদম থেকে নোয়াপাড়া আর টালিগঞ্জ থেকে কবি সুভাষ পর্যন্তা। এবার আরও সম্প্রসারিত করা হয়েছে নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত। আজ মোদি এই নোয়াপাড়া-দক্ষিণেশ্বর পর্যন্ত সম্প্রসারিত অংশের উদ্বোধন করেছেন।

বিজ্ঞাপন
ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন