কেরালার একটি করোনা চিকিৎসাকেন্দ্রে বিয়ের সাজে ফৌজিয়া।
কেরালার একটি করোনা চিকিৎসাকেন্দ্রে বিয়ের সাজে ফৌজিয়া। ছবি: ফেসবুক

কেরালার একটি করোনা চিকিৎসাকেন্দ্র। সেখানে রোগীরা মেতেছে আনন্দে। বিয়ের উৎসবের আমেজ। উৎসবের কেন্দ্রে ১৯ বছরের ফৌজিয়া। এনডিটিভিতে গতকাল সোমবার প্রকাশিত খবরে জানা যায়, গত বুধবার ফৌজিয়াকে ম্যাটানচেরি টাউন হলের ওই করোনা চিকিৎসাকেন্দ্রে ভর্তি করা হয়।

কদিন ধরেই জ্বরে ভুগছিলেন ফৌজিয়া। এ কারণে তাঁর করোনা পরীক্ষা করা হলো। টাইমস অব ইন্ডিয়াকে ফৌজিয়া বলেন, ‘আমি বিয়ের পোশাক কিনতে বাইরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। তখনই জানলাম আমার করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

দিনটি ফৌজিয়ার জন্য বিশেষ। তাই কোভিড ওয়ার্ডের ভেতরে স্বাস্থ্যবিধি ও নিয়ম মেনেই অন্যরা বিয়ের উৎসবে আনন্দ করেছে।
সুধীর, জুনিয়র স্বাস্থ্য পরিদর্শক

ফৌজিয়াকে ফার্স্ট-লাইন ট্রিটমেন্ট সেন্টারে (এফএলটিসি) ভর্তি করা হয়। তবে তাঁর পরিবার পূর্বপরিকল্পনা অনুসারে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করার সিদ্ধান্ত নেয়। অনুষ্ঠানে কনে শারীরিকভাবে উপস্থিত না থাকলেও চলবে।’

বিজ্ঞাপন

নির্দিষ্ট দিনে ফৌজিয়া বিয়ের সাজে কোভিড কেয়ার সেন্টারে বসেন। কাছেই তাঁর বিয়ের আনুষ্ঠানিকতা চলে। করোনার ওই সেন্টারে থাকা অন্যরা ফৌজিয়ার জন্য উৎসবের আয়োজন করেন।

জুনিয়র স্বাস্থ্য পরিদর্শক সুধীর বলেন, দিনটি ফৌজিয়ার জন্য বিশেষ। তাই কোভিড ওয়ার্ডের ভেতরে স্বাস্থ্যবিধি ও নিয়ম মেনেই অন্যরা বিয়ের উৎসবে আনন্দ করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায় কোভিড সেন্টারের রোগীরা ফৌজিয়ার চারপাশে ঘুরে ঘুরে নাচছে। হাততালি দিচ্ছে। সেখানে একজন বিরিয়ানির আনার বন্দোবস্ত করেন। বিরিয়ানি খেয়েই উৎসব শেষ হয়।
জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুসারে ভারতে এ পর্যন্ত করোনাভাইরাসে ৬১ লাখ ৪৫ হাজার ২৯১ জন সংক্রমিত হয়েছে। করোনায় সংক্রমিত হয়ে মারা গেছে ৯৬ হাজার ৩১৮ জন।

মন্তব্য পড়ুন 0