বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নিরাপত্তা বাহিনীর সূত্রকে উদ্ধৃত করে এনডিটিভি জানায়, সুরানকোট এলাকায় চার থেকে পাঁচজন সশস্ত্র সন্ত্রাসীর সঙ্গে ভারতের নিরাপত্তা বাহিনীর সদস্যদের ব্যাপক গোলাগুলি হয়। কয়েক দিন আগে ওই সব সন্ত্রাসী অন্য দেশ থেকে সুরানকোট এলাকায় প্রবেশ করে।

সূত্রগুলো বলছে, গোপন সংবাদের ভিত্তিতে একদল সন্ত্রাসীর উপস্থিতির খবর পেয়ে গতকাল রোববার সকালের দিকে ভারতের নিরাপত্তা বাহিনীর সদস্যরা সুরানকোটের ডেরা কি গালির কাছে একটি গ্রামে সন্ত্রাসবিরোধী অভিযান চালান। এ সময় লুকিয়ে থাকা সন্ত্রাসীরা তাঁদের ওপর অতর্কিত গুলিবর্ষণ করে। এ সময় দুপক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি শুরু হয়। এতে এক সেনা কর্মকর্তাসহ পাঁচজন সেনাসদস্য গুরুতর আহত হন। পরে তাঁরা মারা যান।

ভারতের প্রতিরক্ষা বাহিনীর এক মুখপাত্র জানান, সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনার বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

ভারতীয় নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা বলেছেন, ওই এলাকায় একটি জঙ্গলে সন্ত্রাসীদের একটি দল ভারী অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান করছে বলে খবর পাওয়া গিয়েছিল। ওই সব সন্ত্রাসী কয়েক দিন আগে ভারত ও পাকিস্তানকে বিভক্তকারী সীমান্তের নিয়ন্ত্রণরেখা (এলওসি) অতিক্রম করে ওই এলাকায় অনুপ্রবেশ করে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, সাম্প্রতিক সপ্তাহগুলোতে কাশ্মীর উপত্যকায় হামলার ঘটনা বেড়ে যাওয়ার মধ্যে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটল।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন