default-image

পশ্চিমবঙ্গের হাওড়া জেলার ডুমুরজলা স্টেডিয়ামে আজ রোববার দুপুরে আয়োজন করা হয়েছে বিজেপিতে ‘যোগদান মেলা।’ মেলায় তৃণমূলের বেশ কয়েকজন নেতা–কর্মী ও জনপ্রতিনিধি বিজেপিতে যোগ দেবেন।

মেলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর আসার কথা থাকলেও বিশেষ কাজে নয়াদিল্লিতে আটকে পড়ায় আসতে পারছেন না তিনি। তবে মেলায় ভার্চ্যুয়ালি উপস্থিত থাকবেন, দেবেন ভাষণও। এর আগে নয়াদিল্লিতে ইসরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনায় পশ্চিমবঙ্গে তাঁর তিন দিনের সফর স্থগিত করা হয়।

তবে গতকাল শনিবার রাতে অমিত শাহর পাঠানো বিশেষ বিমানে করে ৫ তৃণমূল নেতাকে দিল্লিতে উড়িয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর বাসভবনে ওই পাঁচ নেতা ও কলকাতার একজন বিশিষ্ট অভিনেতা যোগ দেন বিজেপিতে। তাঁরা আজ উপস্থিত থাকবেন ডুমুরিজলার যোগদান অনুষ্ঠানে।

অমিত শাহর বাসভবনে গিয়ে যাঁরা বিজেপিতে যোগ দিয়েছেন, তাঁরা হলেন পশ্চিমবঙ্গের তৃণমূল বিধায়ক ও সাবেক মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, হাওড়ার বালির বিধায়ক বৈশালী ডালমিয়া, উত্তর পাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল, রানাঘাটের বিধায়ক পার্থ সারথী চট্টোপাধ্যায়, হাওড়ার সাবেক মেয়র রথীন চক্রবর্তী এবং বিশিষ্ট অভিনেতা রুদ্রনীল ঘোষ।

বিজ্ঞাপন

এদিকে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন সামনে রেখে আগামী রোববার (৭ ফেব্রুয়ারি) এই রাজ্যে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই দিন পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরের হলদিয়া বন্দরে ‘ইন্ডিয়ান অয়েল’ নির্মিত ধোবি-দুর্গাপুর পাইপলাইন উদ্বোধন করবেন তিনি। ৩৪৭ কিলোমিটার দীর্ঘ এই পাইপলাইনের মাধ্যমে পশ্চিমবঙ্গের শিল্পশহর দুর্গাপুরের ম্যাটিক্স ফার্টিলাইজার প্ল্যান্টে গ্যাস সরবরাহ করা হবে। এখান থেকে হাজারীবাগ, বোখারো, ধানবাদ, জামসেদপুর, পুরুলিয়া, আসানসোল ও দুর্গাপুরে গ্যাস সরবরাহ করা হবে।

একই দিন নরেন্দ্র মোদি হলদিয়ায় এলপিজি ইমপোর্ট টার্মিনাল উদ্বোধন করবেন। পূর্ব–ভারতে রান্নার গ্যাস সিলিন্ডার সরবরাহে এই টার্মিনাল বানিয়েছে ভারত পেট্রোলিয়াম। ওডিশা, বিহার, ঝাড়খন্ড ও উত্তর–পূর্ব ভারতের বিভিন্ন রাজ্য ও উত্তর প্রদেশের কিছু অংশে এই সিলিন্ডার সরবরাহ করা হবে। আজই প্রকল্প দুটি দেখতে হলদিয়া যাচ্ছেন ভারতের পেট্রোলিয়মমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, এ প্রকল্প উদ্বোধনের পর হলদিয়ায় একটি জনসভায়ও যোগদানের কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন