default-image

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কলকাতা সফরের একটি ছবি ২৪ ঘণ্টার কম সময়ে ফেসবুকে ১০ লাখের বেশি লাইক পেয়েছে। শনিবার নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মদিবস উপলক্ষে শ্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী।

ভারতের এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। ফেসবুকে পোস্ট করা সাদা পাঞ্জাবি ও শাল গায়ে ওই ছবিটির শিরোনাম দেওয়া হয়েছে ‘নেতাজি বোসকে শ্রদ্ধা জানাতে কলকাতা পৌঁছেছি’। ছবিটি ১০ লাখের বেশি লাইকের পাশাপাশি ১৪ হাজার শেয়ার হয়েছে। ছবিটির নিচে ৪৭ হাজারের বেশি মন্তব্য করেছেন ফেসবুক ব্যবহারকারীরা।

কলকাতা এসে নেতাজি ভবন পরিদর্শনের পাশাপাশি ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মদিনের উৎসবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চে উপস্থিত হন নরেন্দ্র মোদি।  

বিজ্ঞাপন

ভারতের বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) এক প্রতিবেদনে জানায়, দক্ষিণ কলকাতায় নেতাজি ভবনে নেতাজির ভ্রাতুষ্পুত্র ইতিহাসবিদ অধ্যাপক সুগত বসু ও তাঁর ভাই সুমন্ত্র বসু মোদিকে নেতাজির ব্যবহৃত জিনিসপত্র এবং ভবনটি ঘুরিয়ে দেখান। তাঁদের সঙ্গে ছিলেন পশ্চিমবঙ্গের গভর্নর জগদ্বীপ ধনখড়।

Reached Kolkata to pay tributes to Netaji Bose.

Posted by Narendra Modi on Saturday, January 23, 2021

পরে ভিক্টোরিয়া মেমোরিয়ালে দেওয়া বক্তব্যে মোদি বলেন, ‘দেশ শক্তিশালী হয়ে উঠেছে এবং নিয়ন্ত্রণরেখা (এলওসি) থেকে প্রকৃত নিয়ন্ত্রণরেখা (এলএসি) অবধি তাঁর পদক্ষেপ অনুসরণ করা হচ্ছে দেখে নেতাজি সুভাষচন্দ্র বসু গর্বিত হতেন।’

অবশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মদিনের উৎসবে বক্তৃতা দিতে অস্বীকার করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতার দল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, মুখ্যমন্ত্রী যখন বক্তৃতা দিতে ওঠেন, ঠিক সেই সময় ভিড়ের মধ্যে কয়েকজন ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে শুরু করেন। এরই প্রতিবাদে মুখ্যমন্ত্রী বক্তব্য না দেওয়ার সিদ্ধান্ত নেন।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন