বিজ্ঞাপন
বিজ্ঞাপন

২০২১ সালের মার্চ-এপ্রিলে পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনের পর আজ এই প্রথম পশ্চিমবঙ্গে এলেন অমিত শাহ। বিধানসভার নির্বাচনে বিজেপির পরাজয়ের পর দলটিতে ভাঙন শুরু হয়। ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস থেকে নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেওয়া অনেক বড় নেতা আবার তৃণমূলে ফেরত যান। এর পাশাপাশি রাজ্য বিজেপির অভ্যন্তরীণ কোন্দল চরমে ওঠে।

অমিত শাহ আজ কথা বলেন সীমান্তের বিএসএফ শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে। সীমান্তের পরিকাঠামো সম্পর্কে জানতে চান। এরপর তিনি হিঙ্গলগঞ্জ থেকে চলে আসেন উত্তর ২৪ পরগনার বনগাঁ শহরের কাছে হরিদাসপুর-বেনাপোল সীমান্ত এলাকার বিএসএফ দপ্তরে। সেখানে তিনি মৈত্রী সংগ্রহশালার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এই সংগ্রহশালায় বাংলাদেশের মুক্তিযুদ্ধে বিএসএফের অবদান এবং বিভিন্ন যুদ্ধের অস্ত্র ও উপকরণ সংরক্ষণ করা হবে।

এ সময় অমিত শাহ বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় বিএসএফের ভূমিকা ছিল অনন্য। বিএসএফের সদস্যরা বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের সঙ্গে কাজ করেছেন। সহায়তা করেছেন শরণার্থীদের।

অমিত শাহ বলেছেন, ভারত মানুষের নিরাপত্তার ওপর জোর দিচ্ছে। বিএসএফ সীমান্তে আছে বলে দেশ আজ সুরক্ষিত। এই বিএসএফ দেশের কঠিন সময়ে সীমান্ত রক্ষায় দায়িত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে। থাকবেন শিলিগুড়িতে। সীমান্তে অনুপ্রবেশ ও পাচার রুখে দিচ্ছে।

default-image

পশ্চিমবঙ্গের সীমান্তবর্তী এলাকাগুলোতে বিভিন্ন কর্মসূচি শেষ করে অমিত শাহ কাল শুক্রবার ফিরে আসবেন কলকাতায়। যোগ দেবেন কলকাতার কর্মসূচিতে। এখানের একটি হোটেলে অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন বিজেপির সাংসদ, বিধায়ক এবং রাজ্যের জেলা স্তরের শীর্ষ নেতারা। সন্ধ্যায় তাঁর কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে। সেই অনুষ্ঠানে নৃত্যশিল্পী ও ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর স্ত্রী ডোনা গাঙ্গুলীর নৃত্য পরিবেশন করার কথাও রয়েছে। এই অনুষ্ঠান থেকে অমিত শাহর সৌরভ গাঙ্গুলীর বেহালার বাসভবনে নৈশভোজের জন্য যাওয়ার কথা রয়েছে। রাতেই অমিত শাহর দিল্লি ফিরে যাওয়ার কথা।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন