default-image

ভারতের পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে সংক্রমণের হার কমে ১ শতাংশের নিচে পৌঁছেছে। গতকাল সোমবার রাতে প্রকাশিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় সংক্রমিত হয়েছেন ৩১ জন। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গের ২৩টি জেলার মধ্যে কোচবিহার, আলিপুরদুয়ার,কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, ঝাড়গ্রাম ও পূর্ব বর্ধমান জেলায় একজন করে সংক্রমিত হয়েছেন। দুজন করে সংক্রমিত হয়েছেন দার্জিলিং, মুর্শিদাবাদ ও বীরভূম জেলায়।

তিনজন করে সংক্রমিত হয়েছেন মালদহ, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুর জেলায়।
সব মিলিয়ে এখন পশ্চিমবঙ্গে সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় এখন পর্যন্ত মারা গেছেন ৩ হাজার ৭৫ জন। সংক্রমিত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৮৭৫ জন।

বিজ্ঞাপন

সর্বশেষ ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় সংক্রমিত হয়েছেন ১৭৯। মৃত্যু হয়েছে ছয়জনের। সুস্থ হয়েছেন ৩০৬ জন। এ রাজ্যে করোনায় গতকাল সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ১ শতাংশের নিচে। অর্থাৎ শূন্য দশমিক ৯৯ শতাংশ। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭ দশমিক ২৬ শতাংশ। এ রাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৭০ হাজার ১৭৭ জন। সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৪ হাজার ৫৭৮ জন।

এখন এ রাজ্যে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল, নার্সিংহোম ও হোম কোয়ারেন্টিনে চিকিৎসাধীন ৫ হাজার ৪২০ জন। রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১০ হাজার ১৭৯ জনের। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ১৬৮ জনের।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন