default-image

ভারতের পশ্চিমবঙ্গে করোনায় সুস্থতার হার বাড়ছে। এ প্রবণতায় পশ্চিমবঙ্গবাসী করোনার বিরুদ্ধে যুদ্ধে আশার আলো দেখতে শুরু করেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে প্রকাশিত বুলেটিনে জানানো হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৬১ জন। এ নিয়ে রাজ্যে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ২২ হাজার ৮০৫ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৮৮ জন। সব মিলিয়ে রাজ্যে করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৭৬৮ জন।

বিজ্ঞাপন

সবশেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মারা গেছেন ৬২ জন। এখন পর্যন্ত রাজ্যে করোনায় মারা গেছেন ৪ হাজার ৮৯৯ জন।

পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৬ হাজার ৬৪ জন।

পশ্চিমবঙ্গে করোনায় সুস্থতার রেখা ধারাবাহিকভাবে ঊর্ধ্বমুখী লক্ষ করা যাচ্ছে। গত ২৭ আগস্ট সুস্থতার হার ৮০ শতাংশ পার হওয়ার পর থেকে সেই ধারা এখনো অব্যাহত রয়েছে। অন্যদিকে কমে আসছে সংক্রমণের হার। তবে মৃত্যুর হার এখনো প্রায় স্থিতিশীল।

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার রাজ্যে সুস্থতার হার ছিল ৮৭ দশমিক ৮০ শতাংশ। সংক্রমণের হার ছিল ৭ দশমিক ৯৮ শতাংশ। এ পরিস্থিতিতে রাজ্যবাসী করোনা থেকে মুক্ত হওয়ার আশা দেখতে শুরু করেছে।

পশ্চিমবঙ্গে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চলতি বছরের ১৭ মার্চ। প্রথম মৃত্যু ২৪ মার্চ। সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে রাজ্যের মানুষ করোনার বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে।

মন্তব্য পড়ুন 0