default-image

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনের ফল ঘোষণার পর রাজ্যজুড়ে ছড়িয়ে পড়া সহিংসতা নিয়ন্ত্রণে আনতে দেশটির সুপ্রিম কোর্টে মামলা হয়েছে। জনস্বার্থে মামলাটি করেছেন বিজেপির সমর্থক গৌরব ভাটিয়া। তিনি তাঁর আবেদনে অবিলম্বে সহিংসতা, সংঘর্ষ ও বাড়িঘর ভাঙচুর বন্ধের পাশাপাশি এসব ঘটনায় সিবিআই দিয়ে তদন্তের দাবি জানিয়েছেন।

ভোট গণনার দিন গত রোববার দুপুর থেকে গতকাল সোমবার রাত পর্যন্ত রাজ্যের বিভিন্ন স্থানে সংঘর্ষে ১৪ জন নিহত হয়েছেন। সংবাদমাধ্যম সূত্রে বলা হয়েছে, এই ১৪ জনের মধ্যে বিজেপির ৯ জন, তৃণমূলের ৪ জন, আইএসএফের ১ জন রয়েছেন। এসব সংঘর্ষে ভাঙচুর হয়েছে বিজেপি সমর্থকদের বহু বাড়িঘর, দোকানপাট এবং বিজেপির স্থানীয় অফিস।

বিজেপির হতাহত সমর্থকদের প্রতি একাত্মতা ঘোষণা করে আজ দুদিনের সফরে কলকাতায় এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তিনি আজ দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সোনারপুরে গিয়ে আহত ও নিহত সদস্যদের পরিবারের সঙ্গে দেখা করেন। তাঁদের সঙ্গে কথা বলেন।

নাড্ডা বলেন, ‘দেশবিভাগের সময় এ ধরনের সংঘর্ষ এবং সহিংসতার খবর শুনেছি। এবার তৃণমূল সেই ইতিহাসেরই পুনরাবৃত্তি করেছে।’ বলেছেন, ‘নির্বাচনের পরে এই রাজ্যে শান্তির বাতাবরণ তৈরি না হয়ে এখন অশান্তির বাতাবরণ তৈরি হয়েছে। বাংলায় চলছে তৃণমূলের তাণ্ডব। আমরা ন্যায়ের সঙ্গে আছি। অন্যায়কে প্রশ্রয় দিই না। আমরা এই নির্বাচনোত্তর সন্ত্রাসের গণতান্ত্রিকভাবে মোকাবিলা করব।’

বিজ্ঞাপন
ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন