হাইকমিশনে শ্রদ্ধাঞ্জলি

‘প্রণববাবু ছিলেন বাংলাদেশের প্রকৃত বন্ধু’

বিজ্ঞাপন
default-image

ভারতের সাবেক রাষ্ট্রপতি ‘ভারতরত্ন’ প্রণব মুখার্জির জন্য বাংলাদেশের মানুষের হৃদয়ে এক অনন্য শ্রদ্ধার আসন পাতা আছে। স্বাধীনতাকামী প্রত্যেক বাংলাদেশির কাছে তিনি চিরপ্রণম্য। প্রয়াত প্রণব মুখার্জির স্মৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করে বুধবার এ কথা বলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহম্মদ ইমরান। তিনি বলেন, প্রণববাবু ছিলেন বাংলাদেশের প্রকৃত বন্ধু।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

হাইকমিশনের মৈত্রী হলে এ স্মরণসভায় উপস্থিত মানুষজন সাবেক রাষ্ট্রপতির আত্মার শান্তি কামনায় কিছু সময় নীরবতা পালন করেন। স্মৃতিচারণা করেন ভারতীয় সাংবাদিকেরাও। বহুত্ববাদ, সহিষ্ণুতা ও ধর্মনিরপেক্ষতায় কীভাবে তিনি শেষ দিন পর্যন্ত বিশ্বস্ত ছিলেন, সেই বর্ণনা তাঁরা দেন। জীবনের শেষ দিন পর্যন্ত সাবেক রাষ্ট্রপতির ব্যক্তিগত সচিবের দায়িত্ব পালন করে যাওয়া অভিজিৎ রাই তাঁর নানা অভিজ্ঞতার কথা জানান।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

হাইকমিশনার মুহম্মদ ইমরান বলেন, প্রণববাবুর কাছে মানবতাই ছিল প্রথম ও শেষ কথা। সামাজিক অবস্থান, দেশ ও জাতিগত পরিচয় বিবেচনায় না রেখে তিনি মানুষের সেবা করে গেছেন। আজ তাই তিনি দেশের সীমার বাইরেও সমানভাবে আদৃত ও সম্মানিত। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপহাইকমিশনার এ টি এম রোকেবুল হক।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন