প্রণব মুখার্জি বিপদমুক্ত নন

বিজ্ঞাপন
default-image

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি চিকিৎসায় সাড়া দিলেও এখনো বিপদমুক্ত নন। সংকটজনক অবস্থায় আজ মঙ্গলবারও তিনি ভেন্টিলেটরে রয়েছেন। সাবেক রাষ্ট্রপতি ভারতরত্ন প্রণব মুখার্জির চিকিৎসা হচ্ছে দিল্লির সেনা হাসপাতালে।

গত বোরবার রাতে রাজাজি মার্গের শৌচালয়ে প্রণব মুখার্জি পড়ে যান। বেশ কিছু সময় তাঁকে পড়ে থাকতে হয়। মাথায় চোট পান যদিও, রক্তক্ষরণ হয়নি। পারিবারিক সূত্রে খবর, সোমবার তাঁর স্নায়ুবৈকল্য দেখা দেয়। তখনই তাঁকে নিয়ে যাওয়া হয় সেনা হাসপাতালে। পরীক্ষায় দেখা যায়, পড়ে গিয়ে আঘাতের ফলে তাঁর মাথায় রক্ত জমাট বেঁধে রয়েছে। অস্ত্রোপচার করে তা বের করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। তার আগে রীতি মেনে কোভিড পরীক্ষা করা হলে দেখা যায় তিনি পজিটিভ।

চিকিৎসক সিমরন কাশ্যপের নেতৃত্বে গঠিত বিশেষজ্ঞদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ড প্রণব মুখার্জির দেখাশোনা করছে। তাঁর ডায়াবেটিস রয়েছে। হৃদযন্ত্রও দুর্বল। চিকিৎসকেরা জানিয়েছেন, আগামী চার দিন তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে। তার আগে কিছু বলা সম্ভব নয়।

প্রণব মুখার্জির সুস্থতা কামনা করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সোমবারই হাসপাতালে যান প্রণব মুখার্জিকে দেখতে। সুস্থতা কামনা করে টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ অনেকেই।

প্রণব মুখার্জি ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন