বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কৃষি আইন বাতিল করায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছে তৃণমূল কংগ্রেস। শুক্রবার কলকাতায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র শুখেন্দু শেখর রায় বলেন, শুধু কৃষি বিল প্রত্যাহার করা নয়, এক বছরের বেশি সময় ধরে কৃষকদের চরম আতঙ্কের মধ্যে রাখার জন্য প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত।

উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে আন্দোলনরত কৃষকদের ওপর বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ি চালিয়ে দেওয়া ও গুলির ঘটনায় বেশ কয়েকজন কৃষকের মৃত্যু হয়। এ নিয়েও প্রধানমন্ত্রীর ক্ষমা প্রার্থনা করা উচিত।

অন্যদিকে কৃষি আইন বাতিলের প্রতিক্রিয়ায় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও কৃষকদের অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেছেন, গণতন্ত্রে বিরোধিতার শক্তি আবার প্রমাণিত হলো।

পাঞ্জাবের কৃষকদের এ ঐতিহাসিক জয়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তের কৃষকেরা উৎসব পালন করেছেন। আন্দোলনে সমর্থনকারী একটি সংগঠনের পক্ষে শুক্রবার কলকাতায় মিছিল করেছেন বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সদস্যরা।

ব্যবসায়ী সংগঠন বেঙ্গল রোড ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক অমৃক সিং বলেন, ন্যূনতম সহায়ক মূল্য দিয়ে কৃষকদের কাছ থেকে ফসল কিনতে ক্ষমতাসীনদের কাছ থেকে প্রতিশ্রুতি আদায় করতে রাজনৈতিক দলগুলোর কর্মসূচি দেওয়া উচিত।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন