বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গতকাল সোমবার ভারতে নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ছিল ১৩ দশমিক ২৯। আজ মঙ্গলবার শনাক্তের হার কিছুটা কমে ১০ দশমিক ৬৪। এদিকে সাপ্তাহিক করোনা শনাক্তের হার এখন ৮ দশমিক ৮৫। এ ছাড়া ভারতের ২৭টি রাজ্যে ৪ হাজার ৪৬১ জনের করোনার নতুন ধরন অমিক্রন শনাক্ত হয়েছে।

ভারতে কোভিড মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্রে নতুন করে ৩৩ হাজার ৪৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া দিল্লিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ১৬৬ জনের। গতদিন দিল্লিতে পরীক্ষায় প্রতি চারজনে একজনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ শতাংশ।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনার ১৫২ কোটি ৮৯ লাখ ডোজ টিকা দেওয়া হয়েছে। সোমবার থেকে দেশটিতে স্বাস্থ্যকর্মী ও ঝুঁকিতে থাকা প্রবীণ ব্যক্তিদের টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। প্রথম দিনে নয় লাখের বেশি বুস্টার অর্থাৎ টিকার তৃতীয় ডোজ দেওয়া হয়েছে।

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে সোমবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মান্ডাভিয়া সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে কোভিড মোকাবিলার লড়াইয়ে প্রস্তুতিতে যেন কোনো ঘাটতি না থাকে, তা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন। মহামারি ব্যবস্থাপনায় সামগ্রিক সমন্বয় বজায় রাখার ওপর জোর দিয়েছেন তিনি।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন