default-image

ভারতে গত ২৪ ঘণ্টায় দুই লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এক দিনে সংক্রমণের এ সংখ্যা দেশটিতে সর্বোচ্চ। ফলে, দেশটিতে মোট আক্রান্ত মানুষের সংখ্যা ১ কোটি ৪০ লাখ ছাড়িয়ে গেছে। ২ এপ্রিল থেকে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে ভারতের মানুষ। সংক্রমণ রোধে দেশটির বেশ কিছু রাজ্যে কঠোর কড়াকড়ি আরোপ করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, ভারতে গতকাল বুধবার নতুন করে ১ হাজার ৩৮ জন করোনায় মারা গেছেন। দেশটিতে মোট মৃত মানুষের সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ১২৩ জন। মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় বিশ্বজুড়ে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। প্রথম অবস্থানে যুক্তরাষ্ট্র এবং ভারতের পেছনে আছে ব্রাজিল।

বিজ্ঞাপন

গতকাল টানা পাঁচ দিনের মতো দেড় লাখের বেশি আক্রান্ত দেখল ভারত। এ ছাড়া টানা নয় দিনের মতো গতকাল আক্রান্ত ছিল এক লাখের বেশি। যুক্তরাষ্ট্রে দৈনিক আক্রান্ত মানুষের সংখ্যা এক লাখ থেকে দুই লাখ পার হতে ২১ দিন সময় লেগেছিল আর ভারতের লাগল ১১ দিন।

দেশটিতে করোনায় সবচেয়ে বেশি আঘাত হেনেছে মহারাষ্ট্র রাজ্য ও এর রাজধানী মুম্বাইয়ে। সংক্রমণ রোধে সেখানকার রেস্তোরাঁ বন্ধ করে দেওয়া হয়েছে এবং পাঁচজনের বেশি জনসমাগমে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় নতুন প্রায় ৫৯ হাজারসহ মোট ৩৫ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এবং নতুন ২৭৮ জনসহ মোট মৃত মানুষের সংখ্যা ৫৮ হাজার ৮০৪।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন