default-image

ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে কোভিড-১৯ রোগীদের জন্য বরাদ্দ একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগী মারা গেছেন। এনডিটিভির খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবার দিবাগত রাত ১ টার দিকে রাজকোটের উদয় শিভানন্দ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

হাসপাতালের আইসিইউ থেকে আটজন রোগীকে উদ্ধার করা হয়েছে। বার্তা সংস্থা এএনআইয়ের খবরে বলা হয়েছে, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। বার্তা সংস্থা পিটিআইয়ের খবরে বলা হয়েছে, সেখানে উদ্ধার কাজ পরিচালনাকারী এক কর্মকর্তা বলেন, ‘অগ্নিকাণ্ডের ঘটনার পরপরই আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। হাসপাতাল থেকে ৩০জন রোগী উদ্ধার করা হয়েছে।

আইসিইউয়ের ভেতরে তিনজন মারা গেছেন। আর আইসিইউ থেকে বের করার অল্প সময় পর আরও দুজন মারা যান।’ ওই কর্মকর্তা আরও বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।

বিজ্ঞাপন

উদয় শিভানন্দ হাসপাতাল থেকে যেসব রোগীদের উদ্ধার করা হয়েছে তাদের অন্য কোভিড-১৯ হাসপাতালে নেওয়া হয়েছে। ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা এটাই প্রথম নয়। এর আগে গত আগস্টে এই গুজরাটের আহমেদাবাদের একটি বেসরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডে আটজন কোভিড-১৯ রোগী মারা যান।

এনডিটিভির খবরে বলা হয়, সর্বশেষ তথ্য অনুযায়ী ভারতে শনাক্ত হওয়া কোভিড রোগীর সংখ্যা ৯৩ লাখ ছাড়িয়েছে। মারা গেছেন এক লাখ ৩৫ হাজার ৭১৫ জন। বিশ্বে করোনা শনাক্ত রোগীর সংখ্যার দিক থেকে ভারত দ্বিতীয় অবস্থানে রয়েছে।

মন্তব্য করুন