default-image

ভারতে গত ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। গতকাল শুক্রবার দেশটিতে নতুন করে ১ লাখ ৪৫ হাজার ৩৮৪ জন ভাইরাসটিতে আক্রান্ত হন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত এক দিনে এত করোনা রোগী শনাক্ত হয়নি ভারতে। দেশটিতে মোট আক্রান্ত মানুষের সংখ্যা ১ কোটি ৩২ লাখ ৫০ হাজার ৯২৬ জন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, টানা চার দিন লক্ষাধিক করে মানুষ আক্রান্ত হলো ভারতে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৯৪ জন মারা গেছেন। দেশটিতে মোট ১ লাখ ৬৮ হাজার ৪৩৬ জনের মৃত্যু হয়েছে। গত পাঁচ দিনে মোট ৬ লাখ ১৬ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন ৩ হাজার ৩৩৫ জন।

বিজ্ঞাপন

করোনা সংক্রমণ রোধে ভারতজুড়ে এখন পর্যন্ত ৯ কোটি ৭৮ হাজার মানুষকে টিকা দেওয়া হয়েছে। যদিও দেশটির অনেক রাজ্য দাবি করেছে, সরকারের সরবরাহকৃত টিকার সংকটে পড়েছে তারা।

সংক্রমণ ঠেকাতে দেশটির অনেক রাজ্যে আবারও সন্ধ্যাকালীন কারফিউ ও কড়াকড়ি আরোপ করা হয়েছে। মহামারির দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে মহারাষ্ট্রে। আজ থেকে সাপ্তাহিক ছুটিতে লকডাউন আরোপ করা হচ্ছে সেখানে।

রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় ৫৮ হাজার ৯৯৩ জন আক্রান্ত হয়েছেন। গতকাল শুক্রবার অনির্দিষ্টকালের জন্য দিল্লিতে সকল স্কুল ও কলেজ বন্ধ ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আগামী সোমবার থেকে কড়াকড়ি আরোপ হচ্ছে মধ্যপ্রদেশে। বেঙ্গালুরু ও কর্ণাটকের ছয় শহরে ২০ এপ্রিল থেকে সন্ধ্যাকালীন কারফিউ জারি হচ্ছে।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন