default-image

ভারতে গত ৭ নভেম্বরের পর থেকে স্থানীয় সময় আজ সোমবার পর্যন্ত এক দিনে সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৯৫১ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট ১ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৮১ জন সংক্রমিত হলেন।

এনডিটিভির খবরে জানা যায়, ভারতে করোনায় ১ লাখ ৫৯ হাজার ৯৭ জনের মৃত্যু হয়েছে। চার মাসের মধ্যে গত এক সপ্তাহে ভারতে করোনাভাইরাসের সংক্রমিত হওয়ার হার বেড়েছে। দেশটির বেশ কিছু রাজ্যে সংক্রমণ রোধে আবার বিধিনিষেধ জারি করা হয়েছে।

মহারাষ্ট্রে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি। এই রাজ্যে গত ৭ নভেম্বরের পর থেকে গতকাল রোববার পর্যন্ত ৩০ হাজার ৫৩৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন। মুম্বাইতেও করোনায় গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, পাঞ্জাব, কেরালা, কর্ণাটক ও গুজরাটে গত ২৪ ঘণ্টায় চার মাসের মধ্যে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ হয়েছে।

রাজস্থান, জয়পুর, উদয়পুর, আজমেরসহ আট রাজ্যে রাতে কারফিউ জারি করা হয়েছে। এসব রাজ্যে রাত ১০টার পর থেকে বাজার বন্ধ থাকবে।

মহারাষ্ট্রের নানদেদ এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১১ দিনের কারফিউ ঘোষণা করা হয়েছে। নাগপুরে ৩১ মার্চ পর্যন্ত বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হয়েছে।
অল ইন্ডিয়া মেডিকেল ইনস্টিটিউটের প্রধান রণদীপ গুলেরিয়া বলেছেন, অনেক মানুষের সমাগম ও করোনাভাইরাসের নতুন ধরনের কারণে সংক্রমণ বেড়েছে।

দিল্লিতে আজ বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বৈঠক ডেকেছে। এই পরিস্থিতিতে টিকাদান কর্মসূচি আরও জোরদারের চেষ্টা করছে ভারত।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন