default-image

ভারতে মুম্বাইয়ের নিকটবর্তী মুম্ব্রার এক হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় রোগীদের সরিয়ে নিতে গিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। তাঁরা করোনায় আক্রান্ত ছিলেন। বুধবার ভোরের দিকে মুম্ব্রার প্রাইম হাসপাতালে আগুনের ঘটনা ঘটে।

থানে মিউনিসিপ্যাল করপোরেশন সূত্র জানায়, আগুন লাগার পর ওই হাসপাতাল থেকে আরেক হাসপাতালে রোগী স্থানান্তরের সময় চারজন মারা যান। ভারতের বার্তা সংস্থা এএনআই এ তথ্য জানায়।

জানা গেছে, প্রাইম হাসপাতালের আইসিইউ বিভাগে আগুন লেগেছিল। তখন এই বিভাগে ৮ জন করোনায় আক্রান্ত রোগী চিকিৎসাধীন ছিলেন। আগুন লাগার কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিসের কর্মী এবং উদ্ধারকারী দল এসে হাসপাতালের রোগী, কর্মী, নার্স ও চিকিৎসকদের উদ্ধার করেন।

বিজ্ঞাপন

আগুন লাগার প্রকৃত কারণ এখনো জানা যায়নি। আপাতদৃষ্টিতে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

আগুনের ঘটনায় আইসিইউ বিভাগের রোগীদের নিকটবর্তী বিলাল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

রাজ্যের মন্ত্রী জিতেন্দ্র আওহাড আগুন লাগার পরপরই ঘটনাস্থলে যান। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর আদেশ অনুসারে মৃত ব্যক্তিদের পরিবারকে ৫ লাখ রুপি করে দেওয়া হবে। আগুনের জেরে আহত লোকজনের পরিবারকে এক লাখ রুপির সাহায্যের কথা জানিয়েছেন তিনি।

সম্প্রতি মুম্বাইয়ের কাছে ভিরারের এক বেসরকারি হাসপাতালে আগুন লেগে ১৫ জন রোগীর মৃত্যু হয়। ওই হাসপাতালটিতে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা করা হতো।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন