বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ বুধবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই বিষয় নিয়ে একটি প্রতিবেদন করে। প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার রাতে। মুম্বাইগামী উড়োজাহাজটির ওই যাত্রীর রক্তচাপ হঠাৎ কমতে শুরু করে। এতে তিনি অসুস্থ হয়ে পড়েন। সময় নষ্ট না করে তাঁকে নিজের আসনে শুইয়ে দেওয়া হয়। সেবাদান শুরু করেন প্রতিমন্ত্রী ভগবত করদ। পরে সংবাদমাধ্যমকে প্রতিমন্ত্রী বলেন, ‘রক্তচাপ কমে যাওয়ায় ওই রোগীকে দ্রুত গ্লুকোজ খাওয়ানো হয়। এতে অল্প সময়ের মধ্যে তিনি সুস্থ বোধ করেন।’

এই ঘটনার কথা জানিয়ে ছবিসহ টুইট করে ইন্ডিগো এয়ারলাইনস। তাতে সময়মতো রোগীর সেবা করার জন্য চিকিৎসক থেকে প্রতিমন্ত্রী হওয়া ভগবত করদকে ধন্যবাদ জানায় বিমান সংস্থাটি। ইন্ডিগোর ওই টুইট শেয়ার করেন নরেন্দ্র মোদি। তিনিও সহকর্মীর এমন কাজের ভূয়সী প্রশংসা করেন।

ভগবত করদ পেশায় একজন শল্যচিকিৎসক ছিলেন। মহারাষ্ট্রের আওরঙ্গবাদে তাঁর নিজের হাসপাতাল রয়েছে। দুই দফায় শহরটির মেয়র ছিলেন ভগবত করদ। গত বছর ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এই নেতা দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য হন। চলতি বছরের জুলাইয়ে মোদি নিজের মন্ত্রিসভায় ব্যাপক রদবদল আনেন। তাতে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী পদে ভগবত করদকে নিয়োগ দেন মোদি।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন