default-image

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার তাঁর কোভিড–১৯ পরীক্ষায় পজিটিভ আসে।

এরপর জ্যেষ্ঠ এই কংগ্রেস নেতাকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এআইআইএমএস) ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে বলে ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানিয়েছে।

৮৮ বছর বয়সী মনমোহন সিং ভারতের উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা কোভ্যাক্সিনের দুই ডোজই নিয়েছেন। ৩ এপ্রিল টিকার দ্বিতীয় ডোজ নেন তিনি।
ভারতের অনেক গুরুত্বপূর্ণ রাজনীতিবিদ মনমোহন সিংয়ের আরোগ্য কামনা করে টুইট করেছেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এক টুইটে লিখেছেন, ‘প্রিয় ড. মনমোহন সিংজি, আপনার দ্রুত আরোগ্য কামনা করছি। এই কঠিন সময়ে ভারতের আপনার পরামর্শ ও নির্দেশনা প্রয়োজন।’

বিজ্ঞাপন

ভারতের কেন্দ্রীয় মন্ত্রী বিজেপি নেতা নিতীন গড়কড়িও মনমোহন সিংয়ের দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক টুইটে লিখেছেন, ‘মাত্রই খবর পেলাম, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংজি পরীক্ষায় কোভিড পজিটিভ হয়েছেন। স্যার, আপনার দ্রুত ও পূর্ণ সুস্থতার জন্য আমাদের প্রার্থনা রইল।’

সম্প্রতি ভারতে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি খুব খারাপের দিকে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ২ লাখ ৭৩ হাজার মানুষের এ ভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। আর এদিন এ রোগে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৬১৯ জন মানুষ।

করোনা সংক্রমণ রুখতে রোববারই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি লিখেছিলেন মনমোহন সিং। জনসাধারণকে টিকা প্রদান ত্বরান্বিত করা এবং ওষুধের সরবরাহ বাড়ানোসহ পাঁচটি পরামর্শ দিয়েছিলেন তিনি।

মনমোহন সিং ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত দুই মেয়াদে ভারতে কংগ্রেস নেতৃত্বাধীন সংযুক্ত প্রগতিশীল মোর্চা সরকারের প্রধানমন্ত্রী ছিলেন।

বিজ্ঞাপন
ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন