বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ রোববার ত্রিপুরার রাজধানী আগরতলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। যোগ দিয়ে তিনি বলেন, ‘বিজেপিতে যোগ দেওয়া ভুল হয়ে গেছে, সেটা আমি স্বীকার করছি। এ জন্য আজ আমি লজ্জিত, অনুতপ্ত। তাই বলছি, আমি যে ভুল করেছিলাম, সেই ভুল যেন কেউ না করে।’

গত বছরের ৩০ ডিসেম্বর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপিতে যোগ দিয়েছিলেন। এক বছর ঘুরতে না ঘুরতেই তিনি তৃণমূলে ফিরেছেন।

সাবেক মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় আরও বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় ভারতের মা। এ কথা বলতে দ্বিধা নেই আজ। তাঁকে চিনতে আমার ভুল হয়ছিল। কিন্তু তাঁর কাছে আমি কৃতজ্ঞ।’ ত্রিপুরায় ক্ষমতাসীন সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘ত্রিপুরায় এখন কোনো গণতন্ত্র নেই। এখানে সন্ত্রাস এমন জায়গায় পৌঁছে গেছে যে মানুষ হাড়ে হাড়ে টের পাচ্ছে। ভয়ে কেউ মুখে বলতে পারছে না।’

বিজেপি তাঁকে লোভ দেখিয়েছিল উল্লেখ করে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমি সেই সময় অভিমান করে ভুল করেছিলাম। আমাকে ভুল বুঝিয়ে মিথ্যা স্বপ্ন দেখানো হয়েছিল।’ এ সময় তিনি স্লোগান দেন, ‘অভিষেক আসছে বিপ্লব দেব কাঁপছে’। তিনি দাবি করেন, ত্রিপুরায় নিজেদের গদি টলমল করছে। তাই ভয় পেয়ে গেছে বিজেপি।
এদিকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের এই প্রত্যাবর্তনকে মেনে নেননি তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, রাজীব আপাদমস্তক দুর্নীতিগ্রস্ত।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন