default-image

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি নিজেই মৃদু উপসর্গ দেখা দেওয়ার কথা জানিয়েছেন।

৫০ বছর বয়সী রাহুল আজ মঙ্গলবার এক টুইটে লিখেছেন, ‘মৃদু উপসর্গ দেখা দেওয়ার পর মাত্রই কোভিড পজিটিভ হওয়ার কথা জানতে পারলাম। সম্প্রতি যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, সবাই দয়া করে নিরাপত্তাবিধি মেনে চলুন এবং নিরাপদে থাকুন।’
কংগ্রেসের আরেক শীর্ষস্থানীয় নেতা সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং তীব্র জ্বর নিয়ে গতকাল হাসপাতালে ভর্তি হন। পরে তাঁর করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। ৮৮ বছর বয়সী মনমোহন সিং ভারতের উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা কোভ্যাক্সিনের উভয় ডোজই নিয়েছেন। ৩ এপ্রিল দ্বিতীয় ডোজ নেন তিনি।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লির এআইআইএমএস ট্রমা সেন্টারে চিকিৎসাধীন মনমোহন সিংয়ের অবস্থা স্থিতিশীল বলে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন আজ মঙ্গলবার সকালে জানিয়েছেন।মনমোহনের করোনা সংক্রমণের খবর প্রকাশের পর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছিলেন রাহুল গান্ধী।

বিজ্ঞাপন

দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত রোববার পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের সব সভা-সমাবেশ বাতিল করেন রাহুল। অন্যান্য দলের নেতাদের প্রতিও তা করার আহ্বান জানিয়েছিলেন তিনি।

এক টুইটে কংগ্রেসের এই নেতা লিখেছিলেন, ‘কোভিড পরিস্থিতির প্রেক্ষাপটে আমি পশ্চিমবঙ্গে সব জনসভা স্থগিত করছি। বর্তমান পরিস্থিতিতে বড় ধরনের গণজমায়েতের পরিণতি সম্পর্কে ভেবে দেখার জন্য আমি সব রাজনৈতিক নেতাদের পরামর্শ দিচ্ছি।’

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন