default-image

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের তৃণমূল সাংসদ শিশির অধিকারী ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দিয়েছেন। আজ রোববার দুপুরে পূর্ব মেদিনীপুরের এগরায় বিজেপি আয়োজিত এক নির্বাচনী জনসভায় অংশ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সামনে তিনি বিজেপিতে যোগ দেন।

শিশির অধিকারী ছিলেন পূর্ব মেদিনীপুরের কাঁথির সাংসদ। তিনি ২০০৯ সাল থেকে সাংসদ হিসেবে এই পদে রয়েছেন। মনমোহন সিং যখন প্রধানমন্ত্রী ছিলেন, তখন তিনি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীও ছিলেন। তাঁর ছেলে শুভেন্দু অধিকারী গত ডিসেম্বর মাসে যোগ দেন বিজেপিতে। আর তাঁর আরেক ছেলে দিব্যেন্দু অধিকারীও একজন সাংসদ। তিনি পূর্ব মেদিনীপুরের তমলুক আসনের তৃণমূল সাংসদ।

বিজ্ঞাপন

শিশির অধিকারী বলেছেন, ‘চিরকাল যুদ্ধ করে এসেছি। আবার যুদ্ধ করব। মেদিনীপুরের সম্মান বাঁচাব। এটা আমার আত্মসম্মানের লড়াইও।’ তিনি আরও বলেছেন, নন্দীগ্রাম আসনে জিতবেন তাঁর ছেলে শুভেন্দু অধিকারীই। হারবেন মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব মেদিনীপুর থেকে সাফ হয়ে যাবে তৃণমূল। এই রাজ্যে ক্ষমতায় আসবে বিজেপি।

শিশির অধিকারীর তৃণমূলের যোগদানের পর সভামঞ্চে অমিত শাহ বলেন, এবার এই রাজ্য থেকে মমতাদির সরকারকে উপড়ে ফেলতে হবে। এখানে বিজেপির সরকারকে আনতে হবে। তিনি আরও বলেন, আগামী ২ মে মমতা সরকারের পতন হবে।

বিজেপি একটা ডাকাত পার্টি: মমতা

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ দুপুরে পূর্ব মেদিনীপুরের দক্ষিণ কাঁথিতে বলেছেন, বিজেপি একটা ডাকাত পার্টি। ওদের সঙ্গে মিলেছে সিপিএমের হার্মাদ আর গদ্দাররা। ওরাই আজ বিজেপির শক্ত হাত। ওরাই এখন রাজ্যব্যাপী সন্ত্রাস শুরু করেছে। কারণ, ওরা জানে এবার ওরা জিততে পারবে না।

মমতা আরও বলেন, বিজেপি আজ হাজার হাজার কোটি টাকার মালিক। সেই টাকা দিয়ে ওরা গুন্ডা পোষে। তাই টাকা দিয়ে ভোট দেবেন না। তিনি বলেন, ‘সিপিএম, কংগ্রেস, বিজেপি আজ জগাই–মাধাই–গদাই হয়েছে। এই তিনটিকে এবার বিদায় করে দিন।’ মমতার আজ উত্তর কাঁথি ও নবকুমারে আয়োজিত জনসভায় ভাষণ দেওয়ার কথা।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন