default-image

বুকে ব্যথা নিয়ে কলকাতার হাসপাতালে ভর্তি হওয়া সৌরভ গাঙ্গুলীকে দেখতে আজ বৃহস্পতিবার কলকাতায় আসছেন হৃদ্‌রোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি। গতকাল বুধবার সাবেক ক্রিকেট তারকা সৌরভ অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন।

এর আগে ২ জানুয়ারি বেসরকারি উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ। পরীক্ষায় ধরা পড়ে, তাঁর হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লকেজ রয়েছে। হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবী শেঠিকে বেঙ্গালুরু থেকে কলকাতায় উড়িয়ে এনে তাঁর পরামর্শে একটি ব্লকেজে স্টেন্ট বসানো হয়। তখনই বলা হয়, তিন সপ্তাহ পর সৌরভকে আসতে হবে হাসপাতালে। তারপর পরীক্ষা করে বাকি দুটি স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেওয়া হবে। সেভাবে হাসপাতাল থেকে ছুটি পেয়ে সৌরভ বাড়িতে বিশ্রাম নিচ্ছিলেন।

বিজ্ঞাপন

কিন্তু গতকাল ফের সৌরভের বুকে ব্যথা শুরু হলে দুপুরেই গ্রিন করিডরের মাধ্যমে তাঁর বাসভবন বেহালা থেকে পৌঁছে দেওয়া হয় কলকাতার অ্যাপোলো হাসপাতালে।

তারপর চিকিৎসকেরা তাঁর পরীক্ষা করেন। পরীক্ষা হয় রক্ত, ইসিজি ও ইকোকার্ডিওগ্রামের। সামান্য ত্রুটিও ধরা পড়ে। অবশেষে চিকিৎসকেরা সিদ্ধান্ত নেন তাঁর ধমনির বাকি দুটি ব্লকেজেও স্টেন্ট বসানোর।

হাসপাতাল সূত্র জানিয়েছে, বিষয়টি গুরুতর কিছু নয়। আজ সৌরভের এনজিওপ্লাস্টি এবং রক্ত পরীক্ষা হবে।

আজ সৌরভকে দেখার জন্য দেবী শেঠি কলকাতায় আসছেন। তিনি দেখার পর কলকাতার উডল্যান্ডস হাসপাতাল সিদ্ধান্ত নেবে স্টেট বসানোর ব্যাপারে। এর আগে এই উডল্যান্ডস হাসপাতালেই তাঁর প্রথম স্টেনটি বসানো হয়েছিল।

এদিকে সৌরভের ফের হঠাৎ অসুস্থ হওয়ায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ খোঁজ নিয়েছেন সৌরভের। তাঁর দ্রুত আরোগ্য কামনাও করেছেন। এখন সৌরভকে দেখছেন চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু ও সরোজ মণ্ডল। তাঁরা বলেছেন, সৌরভ সুস্থ আছেন।

বিজ্ঞাপন
ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন