default-image

হাসপাতাল থেকে ছাড়া পাওয়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ রোববার থেকে হুইলচেয়ারে বসে বিধানসভার নির্বাচনী প্রচারে যোগ দিচ্ছেন। আজ তিনি প্রথম প্রচার সভায় যোগ দেবেন রাজ্যের শিল্পশহর দুর্গাপুরে।

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় হুইলচেয়ারে বসে সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা। তাই সভামঞ্চে তাঁকে হুইলচেয়ার নিয়ে বসার ব্যবস্থা করা হচ্ছে। হুইলচেয়ার নিয়ে বসার বিশেষ ব্যবস্থা থাকছে তাঁর গাড়িতেও।

গত বুধবার মমতা পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম বিধানসভা আসনে তাঁর নির্বাচনী মনোনয়নপত্র জমা দেন। বিভিন্ন মন্দিরে পূজা দিয়ে নন্দীগ্রামে ভাড়া করা বাড়িতে ফেরার সময় গাড়ির দরজার সঙ্গে আঘাত লেগে আহত হন তিনি। এরপর তাঁকে ভর্তি করা হয় কলকাতার পিজি হাসপাতালে। করা হয় বাঁ পায়ে প্লাস্টার। তাঁর চিকিৎসায় গঠিত মেডিকেল টিম গত শুক্রবার দুপুরে পরীক্ষা করে জানায়, মমতা সুস্থ আছেন। চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন। পায়ের প্লাস্টার অপসারণ করে নতুন করে প্লাস্টার করে দেওয়া হয়। এরপর মমতার অনুরোধে শুক্রবার সন্ধ্যায় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে।

বিজ্ঞাপন

তৃণমূল কংগ্রেস জানায়, আজ থেকে হুইলচেয়ারে বসে শুরু হতে যাওয়া প্রচারযুদ্ধে মমতা প্রথম সভা করবেন দুর্গাপুরে। আগামীকাল সোমবার তিনি সভা করবেন পুরুলিয়ার ঝালদা, বলরামপুরে; মঙ্গলবার বাঁকুড়ার মেজিয়া, ছাতনা ও রাইপুরে। বুধবার ঝাড়গ্রামে করবেন দুটি সভা। সেখান থেকে কলকাতায় ফিরে একই দিন সন্ধ্যায় প্রকাশ করবেন নির্বাচনী ইশতেহার।

আজ ১৪ মার্চ ঐতিহাসিক নন্দীগ্রাম দিবসের স্মরণে দুপুরে কলকাতায় আয়োজন করা হয়েছে বিশাল মিছিলের। এতে নেতৃত্ব দেবেন যুব তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মিছিল শুরু হবে গান্ধীমূর্তির পাদদেশ থেকে। শেষ হবে হাজরায় গিয়ে। এদিনই মমতার নির্বাচনী ইশতেহার প্রকাশ করার কথা থাকলে তা পিছিয়ে আগামী বুধবার দিন ধার্য করা হয়েছে।
এবার মমতার নির্বাচনী ইশতেহারে থাকছে নতুন চমক ‘দুয়ারে রেশন’ কর্মসূচি। অর্থাৎ রেশন তুলতে আর দোকানে যেতে হবে না মানুষকে। মমতার তৃণমূল কংগ্রেস আবার ক্ষমতায় গেলে রাজ্য সরকারই বাড়ি বাড়ি পৌঁছে দেবে এই রোশন।

আজ পশ্চিমবঙ্গে আসছেন অমিত শাহ
ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিধানসভার নির্বাচনী প্রচারে আজ আবার পশ্চিমবঙ্গে আসছেন। বিকেলে আসামের নির্বাচনী প্রচার সেরে পশ্চিমবঙ্গের খড়গপুরে এসে বিজেপির নির্বাচনী প্রচারে যোগ দেবেন তিনি। খড়গপুরে বিজেপি আয়োজিত এক রোড শোতে অংশ নেবেন এ আসনে বিজেপির প্রার্থী অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়কে সঙ্গে নিয়ে। আগামীকাল অমিত শাহ যোগ দেবেন ঝাড়গ্রাম ও বাঁকুড়ায় বিজেপি আয়োজিত জনসভায়।

পশ্চিমবঙ্গে ১৪ দিনে ১৯ জনসভা করবেন নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বসে থাকছেন না। তিনি পশ্চিমবঙ্গে বারবার আসছেন দলীয় নির্বাচনী প্রচারসভায় যোগ দিতে। বিজেপি সূত্রে বলা হয়, আগামী ১৮ মার্চ থেকে ১৪ দিন এই রাজ্যে ১৯টি জনসভা করবেন তিনি, যা হবে কোনো রাজ্যে মোদির নির্বাচনী জনসভা করার একটি রেকর্ড।

৭ মার্চ কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকে প্রধানমন্ত্রী মোদি পশ্চিমবঙ্গে প্রথম নির্বাচনী জনসভা শুরু করেন। এবার ১৮ মার্চ থেকে শুরু করবেন দ্বিতীয় পর্যায়ের জনসভা।

বিজ্ঞাপন
ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন