default-image

আবাসিক হোটেলের প্রধান দরজায় সকাল সকাল সিংহের দেখা পেলে চমকে ওঠারই কথা। আবার সেটি যদি হয় অনাহূত অতিথি। তবে তো যে কেউই ভয় পেতে পারেন।

এমনটাই ঘটেছে ভারতের গুজরাটের জুনাগড় শহরের হোটেল সারোভার পোরটিকোতে। গত সোমবার ভোরের দিকে শহরের ব্যস্ততম এলাকায় অবস্থিত হোটেলে এ ঘটনা ঘটে। ভাগ্যিস ওই সময় হোটেলের পার্কিং এলাকায় কেউ ছিল না।

সিংহটি বেশ কিছুক্ষণ পায়চারি করে বের হয়ে যায়।

বিজ্ঞাপন

ভারতের এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। হোটেলের ক্লোজড সার্কিট টেলিভিশন ক্যামেরা (সিসিটিভি) ফুটেজে দেখা গেছে, একটি সিংহ হোটেলটির নিচু সীমানাপ্রাচীর লাফ দিয়ে পার হয়ে হোটেলের ভেতরে ঢুকে পড়েছে। এরপর সেটি গাড়ি রাখার জায়গার পাশে পায়চারি করছে।

সিংহের হোটেলে ঢোকার ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন উদয়ন কাচ্চি নামের এক টুইটার ব্যবহারকারী। তিনি বলেছেন, জুনাগড় শহরে সিংহ এখন নিয়মিত দেখা যায়। গিরনার পাহাড়ের পাদদেশে অবস্থিত জুনাগড় শহরটি গির সিংহ অভয়ারণ্যের কাছেই অবস্থিত।

সিংহটির একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন ভারতের বন কর্মকর্তা সুশান্ত নন্দা। তিনি রাজ্যে মানুষ ও প্রাণীর সংঘর্ষ বেড়ে যাওয়ার বিষয়ে মন্তব্য করেন। তিনি বলেন, ‘সিংহটি নিরাপত্তাকর্মীদের দরজা খুলে দেওয়ার পরোয়া করেনি।’ ভিডিওতে দেখা যায়, হোটেলের সামনের রাস্তা দিয়ে একটি মোটরসাইকেল যাওয়ার শব্দ শুনেই সিংহটি আবার লাফ দিয়ে হোটেল ছেড়ে পালিয়ে যায়।

ভারত থেকে আরও পড়ুন
মন্তব্য করুন