'রাবণের মতো দশমুখে দশ কথা বলছে বিজেপি'

বিজ্ঞাপন
default-image

বিজেপির কেন্দ্রীয় নেতা মুকুল রায় বলেছেন, ‘জাতীয় নাগরিক নিবন্ধন (এনআরসি) হচ্ছে না দেশে। আমি খুব পরিষ্কারভাবে বলছি, এনআরসি হচ্ছে না। এখন যাঁরা ভ্রান্ত প্রচার করছেন, তাঁরা ভুল করছেন, অন্যায় করছেন, ভারতের মানুষের সঙ্গে বেইমানি করছেন।’

গতকাল বৃহস্পতিবার বীরভূমের তারাপীঠে এক বক্তব্যে এ কথা বলেন মুকুল রায়। তবে মুকুল রায়ের এই বক্তব্যকে মেনে নিতে পারছে না বিজেপিবিরোধী কংগ্রেস, বাম দল এবং তৃণমূল কংগ্রেস। তাদের কথা, এনআরসি নিয়ে বিজেপি মিথ্যা প্রচার করছে।

সিপিএমের পলিটব্যুরো সদস্য এবং সাবেক সাংসদ মহম্মদ সেলিম বলেছেন, বিজেপি রাবণের মতো দশমুখে দশ কথা বলছে। মানুষ বিশ্বাস করছে না ওদের কথা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, এনআরসি নিয়ে কোনো আলোচনা হয়নি সরকারি পর্যায়ে। পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রধানমন্ত্রীর কথাকেই সিলমোহর দেন।

এসব কথা বলার পরও থেমে থাকেননি বিজেপির নেতারা। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, পশ্চিমবঙ্গে এনআরসি হবে।

মুকুলের বক্তব্যের পর বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায় বলেন, ‘এনআরসি কার্যকর না করার ব্যাপারে মুকুল রায়ের কাছে খবর থাকতে পারে কিন্তু আমার কাছে নেই। আমরা শুধু সিএএর পক্ষে প্রচার চালাচ্ছি। যদিও বিজেপির সিএএ নিয়ে প্রচারপত্রে এনআরসি কার্যকর করার কথা রয়েছে।’

এনআরসি নিয়ে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, বিজেপি বুঝেছে মানুষ আর ওই সিএএ, এনআরসি, এনপিআর চায় না। ওরা সকালে এক কথা বলে, দুপুরে আরেক কথা, আবার রাতে বলে অন্য কথা। ওদের কথা মানুষ বিশ্বাস করছে না। আর মমতা তো শুরু থেকে বলে আসছে, এই রাজ্যে সিএএ, এনআরসি এবং এনপিআর হবে না। হতে দেওয়া হবে না। এ রাজ্যের মানুষ তা চায় না। মানে না।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন