বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মসজিদুল আকসা বা বায়তুল মুকাদ্দাস সারা বিশ্বের মুসলিমদের কাছে তৃতীয় পবিত্র স্থান। আর ইহুদিদের কাছে এটি খ্যাত টেম্পল মাউন্ট নামে। তারাও এটিকে তাদের অন্যতম পবিত্র স্থান হিসেবে বিবেচনা করে থাকে।

ইসরায়েল সেনাবাহিনী জানিয়েছে, আজ তাদের যুদ্ধবিমান থেকে ফিলিস্তিনি সংগঠন হামাসের অস্ত্র তৈরির স্থাপনাকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে। তবে হামাস দাবি করছে, তারা আকাশ প্রতিরক্ষাব্যবস্থার মাধ্যমে ইসরায়েলি যুদ্ধবিমানের জবাব দিয়েছে।

গতকাল সোমবার হামাস–নিয়ন্ত্রিত এলাকা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে রকেট হামলার দাবি করে সেখানে সতর্কীকরণ সাইরেন বাজানো হয়। জানুয়ারির পর এই প্রথম এমন ঘটনা ঘটল।

ইসরায়েল সেনাবাহিনীর পক্ষ থেক বলা হয়, তারা হামাসের ছোড়া রকেটটি আয়রন ডোম আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ব্যবহার করে ঠেকিয়ে দেয়। এর কয়েক ঘণ্টা পরই ইসরায়েল বিমানবাহিনী জানিয়েছে, রকেট হামলার জবাবে তারা হামাসের একটি অস্ত্র কারখানায় হামলা চালিয়েছে।

অন্যদিকে হামাস দাবি করেছে, তারাও আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ব্যবহার করে ইসরায়েলের বিমান হামলার জবাব দিয়েছে। প্রত্যক্ষদর্শী ও গাজার নিরাপত্তাসংশ্লিষ্ট কর্মকর্তারা হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছেন।

মধ্যপ্রাচ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন