default-image

দ্য পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) পেশোয়ারে স্থানীয় সময় গতকাল রোববার বিক্ষোভ সমাবেশ করেছে। ওই সমাবেশে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি ইমরান সরকারের পতনের শপথ নেন। তিনি বলেন, আগামী জানুয়ারি মাসই হবে ইমরানের ক্ষমতার শেষ মাস।

বিক্ষোভ সমাবেশ শেষ হওয়ার পরপরই তথ্যমন্ত্রী শিবলি ফারাজ টেলিভিশনে ভাষণ দেন। তিনি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সমাবেশে অংশগ্রহণকারী সবাইকে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন।

বিক্ষোভ সমাবেশের মঞ্চে পিডিএমের কেন্দ্রীয় নেতারা ছিলেন। তাঁদের মধ্যে ছিলেন মাওলানা ফজলুর রহমান, মরিয়ম নওয়াজ, মেহমুদ খান আকহাকজাই, আইমাল ওয়ালি খান, সরদার আকতার মেঙ্গল ও আফতাব শেরপাও। তাঁরা সবাই একে একে বক্তব্য দেন।

বিজ্ঞাপন

পিডিএমের প্রধান ফজলুর রহমান সবার শেষে বক্তব্য দেন। তিনি পিএমএল-এনের ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ সমাবেশে উপস্থিত থাকতে না পারায় দুঃখ প্রকাশ করেন। তাঁর দাদি শামিম আকতারের মৃত্যুতে সমবেদনা জানান।

ফজলুর রহমান বলেন, জনগণ কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসা এই সরকারকে প্রত্যাখ্যান করেছে। ইমরান সরকার পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি নষ্ট করে দিয়েছে বলে অভিযোগ তোলেন। তিনি বলেন, দেশকে রক্ষার জন্য তাঁরা সবাই এখানে এসেছেন।

পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি বিক্ষোভ সমাবেশে দীর্ঘ বক্তব্য দেন। তিনি বলেন, জানুয়ারি মাসই হবে বর্তমান সরকারের ক্ষমতার শেষ মাস। তিনি আরও বলেন, পাকিস্তানে কেমন নেতৃত্ব থাকবে, সে সিদ্ধান্ত নেবে দেশের জনগণ।

বিলাওয়াল বলেন, গিলগিত-বালতিস্তানে ভোট কারচুপির বিরুদ্ধে বিক্ষোভ চলছে। সেখানকার মানুষ ভোট চুরি বন্ধে আওয়াজ তুলেছে। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের মানুষ ইমরানকে সরে যেতে দাবি জানিয়েছে।

মন্তব্য করুন