default-image

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পর তাঁর স্ত্রী ফার্স্ট লেডি বুশরা বিবির করোনা শনাক্ত হয়েছে। পাকিস্তানের ডন পত্রিকার অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গতকাল শনিবার প্রথমে ইমরান খানের করোনায় সংক্রমিত হওয়ার খবর আসে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক বিশেষ সহকারী ফয়সাল সুলতান টুইট করে ইমরান খানের করোনা শনাক্ত হওয়ার তথ্য জানান। টুইটে তিনি বলেন, ইমরান খান এখন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

টিকা নেওয়ার দুদিনের মাথায় ইমরান খানের করোনায় সংক্রমিত হওয়ার খবর আসে। ৬৮ বছর বয়সী ইমরান খান গত বৃহস্পতিবার করোনার টিকা নেন। তিনি চীনে তৈরি সিনোফার্মার টিকা নেন।

ফার্স্ট লেডি বুশরা বিবিও করোনায় সংক্রমিত হয়েছেন বলে পরে জানানো হয়। ইমরান খানের প্রবাসী পাকিস্তানি–বিষয়ক বিশেষ সহকারী সৈয়দ জুলফি বুখারি টুইট করে বুশরা বিবির করোনায় সংক্রমিত হওয়ার তথ্য জানান।

সৈয়দ জুলফি বুখারি টুইটে লিখেছেন, ‘আমাদের ফার্স্ট লেডি ও প্রধানমন্ত্রীর দ্রুত সুস্থতা কামনা করছি। আল্লাহ তাঁদের দুজনকেই শেফা দান করুন।’

বিজ্ঞাপন

পাকিস্তানের প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক বিশেষ সহকারী ফয়সাল সুলতান জানিয়েছেন, ইমরান খান ঘরে আইসোলেশনে থেকে বিশ্রাম নিচ্ছেন। তাঁর হালকা উপসর্গ রয়েছে। তিনি মানসিকভাবে প্রফুল্ল আছেন। তাঁর স্বাস্থ্যগত বিষয়গুলো তাঁরা মনিটরিং করছেন।

টিকা নেওয়ার পর ইমরান খানের করোনায় সংক্রমিত হওয়ার বিষয়টি নিয়ে পাকিস্তানের সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা চলছে। অনেকেই টিকার কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলছেন। এ প্রসঙ্গে ফয়সাল সুলতান বলেছেন, ‘আমাদের বোঝা উচিত টিকা কীভাবে কাজ করে। আর টিকার কার্যকারিতা শুরু হতে কত সময় লাগে, সেটাও আমাদের বোঝা উচিত। টিকা তাৎক্ষণিকভাবে কাজ করে না। টিকা নেওয়ার দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ইমিউনিটি তৈরি হতে শুরু করে।’

টিকা নেওয়ার আগেই ইমরান খান করোনায় সংক্রমিত হয়ে থাকতে পারেন বলে ধারণা ফয়সাল সুলতানের।

ইমরান খান সংক্রমিত হওয়ার পরিপ্রেক্ষিতে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর করোনা পরীক্ষার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে যিনি বা যাঁরা ইমরান খানের সান্নিধ্যে এসেছিলেন, তাঁদেরও করোনা পরীক্ষা করা হবে।

পাকিস্তানে করোনার সংক্রমণ বাড়ছে। দেশটিতে জাতীয় পর্যায়ে সংক্রমণের হার ৯ শতাংশ ছাড়িয়ে গেছে। সবশেষ ২৪ ঘণ্টায় পাকিস্তানে ৩ হাজার ৮৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। গত জুলাইয়ের পর পাকিস্তানে এক দিনে করোনা শনাক্তের এই সংখ্যা সর্বোচ্চ। এ সময়ে দেশটিতে ৪২ জন করোনায় মারা গেছেন।

পাকিস্তান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন