default-image

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বিভিন্ন এলাকায় আবার ‘মিনি স্মার্ট লকডাউন’ জারি করা হয়েছে। আজ রোববার দেশটির দ্য ডন অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।
স্থানীয় প্রশাসন গতকাল শনিবার ইসলামাবাদের কয়েকটি এলাকায় ‘মিনি স্মার্ট লকডাউন’ জারির সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্ত আজ থেকে কার্যকর করার কথা। ইসলামাবাদে নিয়মিত কাজকর্ম চালুর চার সপ্তাহের মাথায় এমন পদক্ষেপ নেওয়া হলো।
ইসলামাবাদের বিভিন্ন এলাকায় করোনা শনাক্তের সংখ্যা বেড়েছে। এই প্রেক্ষাপটে করোনার সংক্রমণ ঠেকাতে ইসলামাবাদের বিভিন্ন এলাকায় নতুন করে ‘মিনি স্মার্ট লকডাউন’ জারি করল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

জাতীয় স্বাস্থ্যসেবা মন্ত্রণালয় ওই আদেশ জারি করেছে। আদেশের আওতায় আজ সকাল থেকে ইসলামাবাদের বেশ কিছু সড়ক বন্ধ করে দেওয়ার কথা।
আদেশে বলা হয়, জেলা স্বাস্থ্য অফিস দেখতে পেয়েছে, ইসলামাবাদের বিভিন্ন এলাকায় করোনার সংক্রমণ বাড়ছে। তাই তারা সংশ্লিষ্ট এলাকার সড়ক সিল করে দিতে সুপারিশ করেছে।
ইসলামাবাদের ডেপুটি কমিশনার (ডিসি) মোহাম্মদ হামজা শাফকাত বলেন, বিরাজমান পরিস্থিতিতে যেসব আবাসিক কম্পাউন্ড ও সড়ক এলাকায় করোনার সংক্রমণ বাড়ছে, সেখানে মিনি স্মার্ট লকডাউন জারি করেছে কর্তৃপক্ষ। এই সিদ্ধান্ত রোববার থেকে কার্যকর।

মন্তব্য পড়ুন 0