বিজ্ঞাপন
বিজ্ঞাপন

টিএলপির নেতা সাদ রিজভি আলোচনার জন্য তাঁকে মনোনীত করেছেন বলে জানান মুফতি মুনিবুর রেহমান। সরকারপক্ষের সঙ্গে বৈঠকের পর গতকাল তিনি বলেন, সমঝোতার বিস্তারিত ও ইতিবাচক ফল আগামী এক সপ্তাহের মধ্যে জাতির সামনে তুলে ধরা হবে।

গত ২২ অক্টোবর লাহোর থেকে ইসলামাবাদ অভিমুখে ‘লংমার্চ’ শুরু করেন টিএলপির সমর্থকেরা। টিএলপির কারাবন্দী নেতা সাদ রিজভির মুক্তির দাবিতে লংমার্চ আয়োজন করা হয়। ফ্রান্সবিরোধী বিক্ষোভ করতে সমর্থকদের উসকানি দেওয়ার অভিযোগ গত বছর সাদ রিজভি গ্রেপ্তার হন।

ফ্রান্সের রম্য সাময়িকী শার্লি এবদোতে কয়েক দফায় মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশিত হওয়ায় পাকিস্তানে অবস্থিত ফ্রান্স দূতাবাস বন্ধ ও রাষ্ট্রদূতকে বহিষ্কারের দাবি জানায় টিএলপি। টিএলপির সমর্থকেরা ইসলামাবাদের দিকে মিছিল নিয়ে অগ্রসর হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।

বিক্ষোভ মিছিল নিয়ে ইসলামাবাদ অভিমুখে যাওয়ার সময় পথে বিভিন্ন স্থানে টিএলপির সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। একাধিক সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষে অন্তত ১১ জন নিহত এবং আরও অনেকে আহত হন। আল-জাজিরার প্রতিবেদন অনুযায়ী, নিহত ব্যক্তিদের মধ্যে সাতজন পুলিশ কর্মকর্তা ও চারজন বিক্ষোভকারী।

পাকিস্তান থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন