default-image

ভালোবেসে একে অন্যকে বিয়ে করেছিলেন তাঁরা। বিয়ের পরে পার হয়েছে দুই মাস। এর মধ্যেই যেন উল্টেপাল্টে গেছে সব। স্ত্রীকে কুড়াল দিয়ে আঘাত করে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। পাকিস্তানের সিন্ধু প্রদেশের শাহদাদকোট এলাকায় এ ঘটনা ঘটেছে।

জিও টিভিতে স্থানীয় সময় গতকাল মঙ্গলবারের খবরে জানা যায়, পুলিশ বলছে, বাচাল মাগসি নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ওই হত্যা নিয়ে তদন্তকাজ শুরু হয়েছে। তবে কেন এই হত্যাকাণ্ড ঘটল, তা জানা যায়নি।

বিজ্ঞাপন

১০ দিন আগে বাহাওয়ালপুরের বিসমিল্লাহ কলোনিতে একই ধরনের হত্যাকাণ্ড হয়। সেখানে এক নারীকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ ওঠে তাঁর স্বামীর বিরুদ্ধে।
পুলিশ বলছে, ওই নারীর স্বামীর সহযোগীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ উঠেছে। তাঁরাও একে অন্যকে ভালোবেসে বিয়ে করেছিলেন।
শাহাদাতকোটের হত্যার ঘটনায় তদন্ত শুরু হয়েছে। স্বামী বাচাল মাগসির বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

এ বছরের শুরুতে পাকিস্তানে টেকসই সামাজিক উন্নয়ন সংস্থার (সাসটেইনেবল সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন) প্রতিবেদন প্রকাশিত হয়। জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত দেওয়া ওই প্রতিবেদনে দেখা গেছে, পাকিস্তানে নারীর বিরুদ্ধে সহিংসতা ২০০ শতাংশ বেড়েছে। করোনাভাইরাসের সংক্রমণ ও লকডাউনের কারণে নারীর প্রতি সহিংসতার ঘটনা বেড়েছে।

মন্তব্য পড়ুন 0