default-image

কলম্বিয়া নভেম্বরের শেষ দিক পর্যন্ত কথিত নির্দিষ্ট কোয়ারেন্টিনের মেয়াদ বাড়িয়ে দেবে। গতকাল বুধবার রাতে দেশটির প্রেসিডেন্ট ইভান ডুক এ কথা বলেছেন।
কলম্বিয়ার প্রেসিডেন্ট বলেন, ‘আমি স্বাস্থ্যমন্ত্রীকে পরিষ্কার নির্দেশ দিয়েছি যাতে ১ নভেম্বর একটি ডিক্রি জারি করতে পারি। এতে নির্দিষ্ট কোয়ারেন্টিনের মেয়াদ বাড়ানো হবে। নির্দিষ্ট ব্যক্তিকে যাতে ৩০ নভেম্বর পর্যন্ত সামাজিক বিধিনিষেধ মানতে বাধ্য করা যায়, তার ব্যবস্থা করা হবে।’

বিজ্ঞাপন

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ডুক স্থানীয় কর্তৃপক্ষ ও নাগরিকদের কঠোর স্বাস্থ্যবিধি মানতে অনুরোধ করেছেন। তিনি বলেছেন, ইউরোপের দেশগুলোতে যেভাবে করোনা ছড়াচ্ছে, সে রকম পরিস্থিতি এড়াতে জমায়েত থেকে দূরে থাকতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

গত মার্চ মাস থেকে আন্দিজের এ দেশটি পাঁচ মাসেরও বেশি সময় লকডাউনে ছিল। গত সেপ্টেম্বর মাস থেকে কলম্বিয়া লকডাউন শিথিল করে ‘নির্দিষ্ট কোয়ারেন্টিন ব্যবস্থা’ চালু করে। এর আওতায় রেস্তোরাঁগুলো এখন খুলে দেওয়া হয়েছে। এ ছাড়া আন্তর্জাতিক বিমান চলাচলের অনুমতিও দেওয়া হয়েছে।
কলম্বিয়ায় করোনাভাইরাস সংক্রমণ শনাক্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে ৩০ হাজার ৭৫৩ জনের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0