default-image

ইউরোপের মতোই করোনার প্রকোপ বাড়ছে দক্ষিণ আমেরিকার দেশগুলোয়। কয়েকটি দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা থেকে শুরু করে প্রেসিডেন্ট পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন।

করোনা সংক্রমণের আশঙ্কা থেকে এবার আইসোলেশনে গেলেন পানামার প্রেসিডেন্ট লরেন্টিনো কর্তিজো। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রেসিডেন্ট লরেন্টিনোর একজন ঘনিষ্ঠ সহকর্মী সম্প্রতি করোনাভাইরাস পজিটিভ হন। দেশটির প্রেসিডেন্টের অফিস সূত্র জানায়, সহকর্মীর করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকেই আইসোলেশনে চলে যান প্রেসিডেন্ট লরেন্টিনো। করোনা সংক্রমিত ব্যক্তির নাম ও পদ প্রকাশ করা হয়নি।

বিজ্ঞাপন

ইতিমধ্যে প্রেসিডেন্ট লরেন্টিনো কর্তিজোর করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। কিন্তু দুবার পরীক্ষাতেও তাঁর নেগেটিভ ফল এসেছে। আবার কয়েক দিনের মধ্যে তাঁর পরীক্ষা চালানো হবে বলে টুইটারে প্রকাশ করা হয়েছে।

এর আগে গত জুলাই মাসে ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারোর করোনা সংক্রমণ শনাক্ত হয়।

৭ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত তিন দফায় তাঁর করোনার নমুনার পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছিল। গত ৭ জুলাই করোনায় আক্রান্ত হওয়ার পর বোলসোনারো প্রেসিডেন্ট ভবনে ‘আংশিক’ আইসোলেশনে যান। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে দাপ্তরিক কার্যক্রম অব্যাহত রাখেন। জুলাইয়ের শেষ সপ্তাহে এসে করোনা সংক্রমণ থেকে মুক্ত হন তিনি।

মন্তব্য পড়ুন 0