default-image

মেক্সিকো সিটির আন্তর্জাতিক বিমানবন্দরের অভিবাসন ব্যবস্থা নিরাপদ ও স্বাস্থ্যসম্মত বলে লাতিন আমেরিকার অন্য দেশগুলোকে আশ্বস্ত করেছে দেশটি। দেশটির সরকার গতকাল সোমবার এ ঘোষণা দিয়েছে। মেক্সিকো সম্প্রতি অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মানুষের যুক্তরাষ্ট্রে যাওয়া ঠেকাতে কঠোর অভিযান চালানোর ঘোষণা দিয়েছে। তারই পরিপ্রেক্ষিতে মেক্সিকো বলছে, তাদের আন্তর্জাতিক বিমানবন্দর নিরাপদ ও স্বাস্থ্যকর। খবর রয়টার্সের।

ব্রাজিল, আর্জেন্টিনা, চিলি, কলম্বিয়া, ইকুয়েডর, পেরু ও উরুগুয়ের দূতাবাসের কর্মকর্তারা সম্প্রতি মেক্সিকোর আন্তর্জাতিক বিমানবন্দরের অভিবাসন বিভাগ পরিদর্শন করেছেন। মেক্সিকোর সংশ্লিষ্ট সরকারি দপ্তর এ খবর নিশ্চিত করেছে। এ সময় বিদেশি এই প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া হয়।

বিজ্ঞাপন

মেক্সিকোর সরকারি এক বিবৃতিতে বলা হয়, এসব দেশের প্রতিনিধিরা এ সময় বিমানবন্দরের স্বাস্থ্যসুবিধা পর্যালোচনা করেন। নাগরিকদের সুবিধার্থে কিছু পদক্ষেপ নেওয়ার বিষয়েও পরামর্শ দেওয়া হয়।

মেক্সিকো পরিকল্পনা করছে যে যুক্তরাষ্ট্রে অবৈধভাবে যেতে চাওয়া নাগরিকদের ঠেকানোর চেষ্টা করা হবে। এ লক্ষ্যে সীমান্তে কড়াকড়ি আরোপ করা হতে পারে। এমন পরিস্থিতিতেই মেক্সিকোর আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা বিষয়ে দেশটি সরকারিভাবে এমন বিবৃতি দিল।

দক্ষিণ আমেরিকা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন