বিজ্ঞাপন
বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, ড্যারেল ই ব্রুকস কুচকাওয়াজের ভেতর গাড়ি নিয়ে ঢুকে পড়েন এবং লোকজনকে এলোপাতাড়ি চাপা দিতে থাকেন। এতে অন্তত পাঁচজন নিহত হয়। আহত হয় ৪০ জনের বেশি মানুষ। ড্যারেল ই ব্রুকসকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওয়াউকেশা কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কার্যালয় জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার বিকেল চারটায় তাঁকে আদালতে হাজির করার কথা রয়েছে। এই কার্যক্রম সরাসরি সম্প্রচার করা হবে।

ওয়াউকেশা পুলিশ প্রধান ড্যান থম্পসন গতকাল সোমবার বলেন, বড়দিনের কুচকাওয়াজে গাড়িচাপার ঘটনায় ড্যারেলই একমাত্র সন্দেহভাজন। তিনি বলেন, ড্যারেলের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে পাঁচ ব্যক্তিকে হত্যার অভিযোগ আনা হবে। তদন্তের ভিত্তিতে পরবর্তী সময়ে অতিরিক্ত অভিযোগ আনা হতে পারে তাঁর বিরুদ্ধে।

আদালত ও মিলওয়াকি কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নির নথিসূত্রে জানা গেছে, দুই সপ্তাহেরও কম সময় আগে শারীরিক নির্যাতনের অভিযোগে করা মামলায় জামিন পান ড্যারেল। এক হাজার ডলারের মুচলেকায় সই করে জামিন পেয়েছিলেন তিনি।

এক নারী ড্যারেলের বিরুদ্ধে মামলাটি করেছিলেন। ওই নারী অভিযোগ করেন, ২ নভেম্বর একটি গ্যাসস্টেশনের পার্কিংয়ের জায়গা দিয়ে হেঁটে যাওয়ার সময় ড্যারেল গাড়ি নিয়ে তাঁকে ধাক্কা দেন। ওই মামলায় ১১ নভেম্বর জামিন পান ড্যারেল। ২ নভেম্বরের ওই ঘটনার সময়ও অপর একটি মামলায় জামিনে ছিলেন তিনি।

২০২০ সালেও তাঁর বিরুদ্ধে আরেকটি অভিযোগ আনা হয়েছিল। ওই অভিযোগ অনুসারে, ড্যারেল ই ব্রুকস এক ব্যক্তির সঙ্গে তর্ক জড়িয়েছিলেন। এ সময় তিনি গুলি চালান। ওই বছর গ্রেপ্তারের সময় তাঁর কাছ থেকে একটি হ্যান্ডগান উদ্ধার করেছিল পুলিশ।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন