জর্জিয়ার রাজধানী আটলান্টায় চলছে ভোট গণনা
জর্জিয়ার রাজধানী আটলান্টায় চলছে ভোট গণনাছবি: রয়টার্স

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফল ঝুলে থাকা ছয় অঙ্গরাজ্যের অন্যতম জর্জিয়ায় আর মাত্র ৪ হাজার ১৬৯ ভোট গণনার বাকি। স্থানীয় সময় শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে অঙ্গরাজ্যটির ভোটিং সিস্টেম ইমপ্লিমেন্টেশন ম্যানেজার গ্যাব্রিয়েল স্টারলিং এ তথ্য জানান বলে সিএনএনের খবরে বলা হয়।

শুক্রবার ভোরে প্রাপ্ত ফলাফলে এই অঙ্গরাজ্যে জো বাইডেন ১৫৭৯ভোটে এগিয়ে পেছনে ফেলেন ট্রাম্পকে। মোট ৯৯ শতাংশ ভোট গণনার ফল পাওয়া গেছে। সে অনুযায়ী, বাইডেন পেয়েছেন ২৪ লাখ ৫০ হাজার ১১৭ ভোট ; অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ২৪ লাখ ৪৮ হাজার ৫৩৮ ভোট।

একটা সময়ে জর্জিয়ায় ট্রাম্প ৩ লাখের বেশি ভোটে এগিয়ে ছিলেন। ফলে এই অঙ্গরাজ্যে প্রতিদ্বন্দ্বী বাইডেন ঘুরে দাঁড়াতে পারবেন, এটা অনেকের কাছে ছিল দূরবর্তী কল্পনা। তবে আশা জাগাচ্ছিল প্রধান শহর আটলান্টাসহ কয়েকটি কাউন্টি।

ডেমোক্র্যাট-অধ্যুষিত এসব এলাকার ভোট গণনা বাকি ছিল। এই কাউন্টিগুলোই ব্যবধান গড়ে দিয়েছে। এসব এলাকার ভোট গণনায় আসতেই তরতর করে এগিয়ে গেছেন বাইডেন। শেষ পর্যন্ত তিনি ট্রাম্পকে পেছনে ফেলে দিলেন। জর্জিয়ার ইলেকটোরাল কলেজ ভোট ১৬টি। ট্রাম্পের হোয়াইট হাউস স্বপ্ন বাঁচিয়ে রাখতে এখানে তাঁর জয়ের কোনো বিকল্প নেই।

তথ্যসূত্র: লস অ্যাঞ্জেলস টাইমস, সিএনএন ও গার্ডিয়ান

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0