হামলার শিকার তিন স্পার একটি
হামলার শিকার তিন স্পার একটিছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় গতকাল মঙ্গলবার তিনটি স্পা সেন্টারে এক দুর্বৃত্তের গুলিতে আটজন নিহত হয়েছেন। তাঁদের মধ্যে অন্তত ছয়জন এশীয় নারী। পুলিশ বলেছে, সন্দেহভাজন ওই হামলাকারীকে হেফাজতে নেওয়া হয়েছে। খবর রয়টার্সের।

চেরোকি কাউন্টি শেরিফের কার্যালয়ের ক্যাপ্টেন জে বেকার বলেন, উত্তর আটলান্টার চেরোকি কাউন্টির ‘ইয়ং এশিয়ান মেসেজ’ নামের একটি স্পায় গতকাল বিকেলে গুলিবর্ষণে চারজন নিহত ও একজন আহত হন।

আটলান্টার পুলিশ প্রধান রডনি ব্রায়ান্ট সাংবাদিকদের বলেন, সন্ধ্যা ৬টার কিছু আগে ওই বিউটি স্পায় ‘ডাকাতি চলছে’ খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। সেখান থেকে তিন নারীর মরদেহ উদ্ধার করা হয়।

ব্রায়ান্ট বলেন, ওই স্পায় হামলার ঘটনা নিয়ে পুলিশ যখন তদন্তকাজ চালাচ্ছিল, তখন একই সড়কের আরেকটি স্পা থেকে পুলিশকে ডাকা হয়। সেখানে গুলিতে নিহত আরেকজনের মরদেহ পাওয়া যায়।

বিজ্ঞাপন

রবার্ট অ্যারন লং নামের সন্দেহভাজন হামলাকারীকে গতকাল রাত সাড়ে ৮টার দিকে ক্রিসপ কাউন্টি থেকে আটক করা হয়েছে।

বেকার বলেন, ওই দুটি স্পায় হামলার ঘটনার তদন্তকারীরা খুবই আত্মবিশ্বাসী যে তৃতীয় আরেক স্পাতেও গুলি চালিয়েছেন একই ব্যক্তি।

প্রথম স্পায় হামলার ঘটনা নিয়ে পুলিশ যখন তদন্তকাজ চালাচ্ছিল, তখন একই সড়কের আরেকটি স্পা থেকে পুলিশকে ডাকা হয়। সেখানে গুলিতে নিহত আরেকজনের মরদেহ পাওয়া যায়।
রডনি ব্রায়ান্ট, আটলান্টার পুলিশ প্রধান

এসব হামলার সূত্র সম্পর্কে পুলিশ কিছু জানাতে পারেনি। পুলিশ বলেছে, এশীয় নারীদের লক্ষ্য করেই এসব হামলা চালানো হয়েছে কি না, সে সম্পর্কেও তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তৃতীয় স্পায় হামলায় এক শ্বেতাঙ্গ নারী ও এক শ্বেতাঙ্গ পুরুষ নিহত হন।

মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইয়ের আটলান্টা কার্যালয়ের একজন মুখপাত্র বলেছেন, হামলার ঘটনাগুলো তদন্তে পুলিশকে সহায়তা করছেন তাঁরা।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন